রবিবার, জানুয়ারি ১৭

বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীর মৃত্যুর কারণ জানে না কক্সবাজার পুলিশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: কক্সবাজারে বেড়াতে এসে ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তারা হলেন- আবির রহমান রুমি (২৪) ও মোহাম্মদ আরেফিন (২৫)। রোববার কক্সবাজারে একজন এবং সোমবার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আরেকজন মারা যান।

পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী রুমি, আরেফিন, মুনতাসির তাহামিদ নিসর্গ ও আরেক যুবক গত শুক্রবার কক্সবাজারে বেড়াতে আসেন। সাগরপাড়ের একটি হোটেলে উঠেন তারা। শনিবার হোটেলে চার ছাত্র অসুস্থ হয়ে পড়লে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে রোববার আবির রহমান রুমি মারা যান। অন্যদের ঢাকায় নিয়ে যাওয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানতে পারে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবির বলেন, দুই ছাত্র গত দুই দিনে মারা গেছেন। তারা কক্সবাজারে বেড়াতে এসেছিলেন। ওসি জানান, রোববার দুপুরে রুমি কক্সবাজার হাসপাতালে মারা যান। বাকিদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। সোমবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরেফিন মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। অন্য দুই শিক্ষার্থীর অবস্থা জানা যায়নি।

কি কারণে ওই ছাত্ররা অসুস্থ হয়েছেন তা জানেন না ওসি। তিনি জানান, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। মৃত ছাত্রের কোন ময়নাতদন্তও কক্সবাজারে হয়নি। স্বজনরা তার মরদেহ নিয়ে গেছে।

তবে ইয়াবা সেবনে দুই শিক্ষার্থী মারা গেছেন বলে- বার্তা সংস্থা ইউএনবির বরাত দিয়ে মঙ্গলবার সন্ধ্যায় সমকাল অনলাইনে একটি সংবাদ প্রকাশ হয়। ইউএনবিকে কক্সবাজার সদর থানার পরিদর্শক (অপারেশন) মাসুম খান বলেছিলেন, অতিরিক্ত মাদক সেবনের কারণে চার ছাত্র অসুস্থ হয়ে পড়েছিলেন। পরবর্তীতে মাসুম খানের সঙ্গে সমকাল অনলাইনের কথা হয়। তিনি বলেন, ইয়াবা সেবনে চার ছাত্র অসুস্থ হয়েছেন বলে এমন কথা তিনি মিডিয়াকে বলেননি।


এখানে শেয়ার বোতাম