সোমবার, নভেম্বর ২৩

বিশ্ববিদ্যালয়ের সেরা ৪ বিজ্ঞানীকে সম্মাননা যবিপ্রবি শিক্ষক সমিতির

এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares

অধিকার ডেস্ক:: মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসভিয়ারের সমন্বিত জরিপে চলতি বছরে বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনসহ সেরা চার শিক্ষক-গবেষককে সম্মাননা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতি।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে সেরা চার শিক্ষক-গবেষককের হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাদের সম্মাননা জানানো হয়।

যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ এ তথ্য জানান।

সম্মাননাপ্রাপ্ত যবিপ্রবির শিক্ষক-গবেষকরা হলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মো. জাভেদ হোসেন খান, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইমরান খান এবং পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম।

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় ভিসিসহ চার শিক্ষক স্থান পাওয়ায় তাদের সম্মাননা দেয় যবিপ্রবি শিক্ষক সমিতি।

সম্মাননা অনুষ্ঠানে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমি এ বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণের পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের প্রথম রিসার্চ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা দিয়েছিলাম। যবিপ্রবি পরিবারের সকলের চেষ্টায় যখন একটি সুন্দর পরিবেশ তৈরি হয়, তার মাত্র এক বছর পর এ বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষক বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ বিজ্ঞানী হিসেবে বিশ্বসেরা বিজ্ঞানীদের দলে এসে গেছে। যে তিনজন গবেষক যবিপ্রবিকে একটি রিসার্চ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে যবিপ্রবি পরিবারের তরফ থেকে আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. নাসিম রেজা, বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন প্রমুখ।


এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares