রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

বিশ্বকাপ জয়ী সারাহ টেইলর বিদায় বলে দিলেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড নারী দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সারাহ টেইলর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক ঘোষণায় তিনি এমনটা জানান। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা এই ইংলিশ তারকা ব্যাটার শেষ করলেন এক যুগেরও বেশি সময়ের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার।

২০০৬ সালে অভিষেক হওয়া সারাহ টেইলরের বয়স তখন ছিল ১৭। ৩০ বছর বয়সী এই টপঅর্ডার ব্যাটার ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্ট, ১২৬টি ওয়ানডে আর ৯০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে কোনো সেঞ্চুরি বা ফিফটি না থাকলেও ওয়ানডে ফরম্যাটে ৭টি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ২০টি ফিফটি। আর টি-টোয়েন্টি ফরম্যাটে টেইলরের নামের পাশে ১৬টি ফিফটি। আন্তর্জাতিক ক্যারিয়ারে ২২৬ ম্যাচে করেছেন ৬৫৩৩ রান।

অবসরের ঘোষণায় টেইলর বলেন, ‘এটা আমার জন্য খুব কঠিন একটা সিদ্ধান্ত। কিন্তু আমি জানি এটাই সঠিক সময় এই সিদ্ধান্ত জানানোর। অতীতে এবং বর্তমানে যাদের সতীর্থ হিসেবে পেয়েছি তাদের অশেষ ধন্যবাদ। ধন্যবাদ জানাই ইংলিশ ক্রিকেট বোর্ডকে, সমর্থকদের এবং আমার বন্ধুদের যারা আমার পাশে ছিলেন।’

ইংলিশ নারী ক্রিকেটারদের মধ্যে টেইলর দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। এই তালিকায় শীর্ষে দলপতি চার্ল এডওয়ার্ডস। ২০১৭ ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছেন টেইলর। দুবারই শিরোপা জিতেছিল ইংল্যান্ড।

স্ট্যাম্পের সামনে ব্যাট হাতে দলতে নেতৃত্ব দেওয়া সারাহ টেইলর উইকেটের পেছনে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ ১৩৬টি ডিসমিসালে নাম লেখান। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৭৪ ডিসমিসাল আছে টেইলরের। তিন ফরম্যাট মিলিয়ে তার নামের পাশে সর্বোচ্চ ২৩২ ডিসমিসাল।


এখানে শেয়ার বোতাম