শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

বিভাগীয় শহরে কোথায় কখন ঈদের জামাত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  পবিত্র ঈদুল আজহা সোমবার। কোরবানির প্রস্তুতির পাশাপাশি ঈদের জামাতের প্রস্তুতিও প্রায় শেষ দেশের বিভাগীয় নগরগুলোতে। কোথায়, কখন ঈদের জামাত হবে তা নিচে দেওয়া হল।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরে প্রথম ও প্রধান জামাত সকাল পৌনে ৮টায় জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে অনুষ্ঠিত হবে। একই স্থানে দ্বিতীয় জামাত হবে সকাল পৌনে ৯টায়। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টায় এমএ আজিজ স্টেডিয়ামে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নগরের ৪১টি ওয়ার্ডে ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে। বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়ামে ঈদ জামাত হবে সকাল ৮টায় ও লালদীঘি শাহী জামে মসজিদের ঈদ জামাত হবে সকাল পৌনে ৮টায়। জালালাবাদ আরেফিন নগর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদে সকাল সোয়া ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ড, পাড়া ও মহল্লার জামে মসজিদ এবং সিটি করপোরেশনের তত্ত্বাবধানে প্রায় ১৬৪টি জামে মসজিদ ও ঈদগাহ ময়দানে ঈদ জামাত হবে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে প্রায় শতাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা: খুলনা মহানগরীতে সকাল ৮টায় ঈদুল আজহার প্রথম এবং প্রধান জামাত খুলনা সার্কিট হাউস ময়দানে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় খুলনা টাউন জামে মসজিদে। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে ঈদের প্রধান জামাত টাউন জামে মসজিদে সকাল ৮টায় ও দ্বিতীয় প্রধান জামাত ৯টায় অনুষ্ঠিত হবে। এ ছাড়া আবহাওয়া প্রতিকূল থাকলে সকাল সাড়ে ৮টায় খুলনা কালেক্টরেট জামে মসজিদেও একটি জামাত অনুষ্ঠিত হবে।
কেসিস পরিচালিত বায়তুন-নূর জামে মসজিদ কমপ্লেক্স সকাল ৮টা ও ৯টায় দুটি জামাত অনুষ্ঠিত হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ে ঈদুল আজহার জামাত সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় নতুন কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। কুয়েটে ঈদের জামাত হবে কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়।

রাজশাহী: নগরীতে ঈদের প্রধান নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টায় রাজশাহীর শাহ মখদুম রƒপোস দরগা ঈদগাহ মাঠে। বৃষ্টি হলে ঈদের জামাত অনুষ্ঠিত হবে হজরত শাহ মখদুম রƒপোস মাজার মসজিদে।

দ্বিতীয় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হবে টিকাপাড়া ঈদগাহ মাঠে। তৃতীয় বৃহত্তম ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সাহেববাজার বড় মসজিদের সামনের রাস্তায়।

সিলেট: নগরীর ঐতিহাসিক শাহী ঈদগাহে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় ঈদের দ্বিতীয় বৃহত্তম জামায়াত দরগাহে হজরত শাহজালাল (রহ.) মাজার জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এ ছাড়া সিলেট কালেক্টরেট জামে মসজিদে সকাল ৮টায়, কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় পৃথক তিনটি জামাত, কাজিরবাজার মাদ্রাসায় সকাল সাড়ে ৭টায়, শেখ ছানাউল্লাহ জামে মসজিদে সকাল ৮টায়, জামেয়া মদিনাতুল উলুম দারুস সালাম খাসদবীর মাদ্রাসা মাঠে সকাল সাড়ে ৭টা ও ৮টায়, টিলাগড় শাহ মাদানী ঈদগাহে সকাল ৮টায়, পাঠানটুলা নবাবী শাহী ঈদগাহে সকাল ৮টায়, ভার্থখলা জামে মসজিদে সাড়ে ৮টায়, সোবহানীঘাট আলিয়া মাদ্রাসার নওয়াব আলী জামে মসজিদে সকাল ৮টায়, কামালবাজার পঞ্চগ্রাম শাহী ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, সিলাম শাহী ঈদগাহ ময়দানে সকাল ৭টায় ও ৮টায় ও টুকেরবাজার শাহী ঈদগাহ ময়দানে সাড়ে ৮টায় জামাত হবে।

বরিশাল: বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ঈদের নামাজ আদায় করবেন। একই সময় নগরীর করিম কুটির জামে মসজিদে সকাল ৮টায় জামাত অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় জামে কসাই মসজিদে সকাল ৮টায় প্রথম জামাত ও সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় জামাত, এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম জামাত ও সাড়ে ৯টায় দ্বিতীয় জামাত এবং বায়তুল মোকারম মসজিদে সকাল ৮টায় প্রথম জামাত ও ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া বরিশাল বিভাগে চরমোনাই মাদ্রাসা মাঠ, পিরোজপুরের নেছারাবাদের ছারছীনা ঈদগাহ মাঠ এবং ঝালকাঠির কায়েদ সাহেব হুজুরের নেছারাবাদ মাদ্রাসা কমপ্লেপে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। মীর্জাগঞ্জ ইয়ারউদ্দিন খলিফার মাজার শরিফ মাঠে সকাল সাড়ে ৭টায় জামাত হবে।

রংপুর: রংপুরের ঈদুল আজহার প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় কালেক্টরেট ঈদগা ময়দানে অনুষ্ঠিত হবে। তবে বৃষ্টি হলে ঈদের প্রধান জামাত ঈদগাহ মাঠের পরিবর্তে সকাল পৌনে ৯টা ও সোয়া ৯টায় কোর্ট মসজিদে আদায় করা হবে। এ ছাড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে সকাল ৮টায়, কেরামতিয়া জামে মসজিদে সকাল ৯টা ও সাড়ে ৯টায়, মুন্সিপাড়া ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় এবং সালাফিয়া জামে মসজিদে মহিলাদের ঈদের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ ময়দানে প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এখানে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। এ ছাড়া বড় মসজিদে সকাল ৮টায়, আকুয়া মার্কাস মসজিদে সকাল ৭টা ১৫ মিনিটে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং চরপাড়া জামিয়া ইসলামিয়ায় সকাল ৮টা ও সাড়ে ৮টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।


এখানে শেয়ার বোতাম