রবিবার, নভেম্বর ২৯

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড রাজবিহারী দাস আর নেই

এখানে শেয়ার বোতাম
  • 184
    Shares

অধিকার ডেস্ক:: প্রবীণ বিপ্লবী নেতা বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কন্ট্রোল কমিশনের সদস্য কমরেড রাজবিহারী দাস গতকাল ভৈরবে মেয়ের বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক কন্যা-জামাতাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। অনেকদিন ধরেই তিনি নানা জটিল রোগে ভুগছিলেন। গতকাল বিকালে শেষ শ্রদ্ধা জানানোর পর তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে পার্টির প্রবীণ নেতা কমরেড রাজবিহারী দাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং বলেন তাঁর মৃত্যুতে দেশের বিপ্লবী আন্দোলন একজন আদর্শবাদী নিবেদিতপ্রাণ সংগঠক ও নেতাকে হারিয়েছে। আজীবন বিপ্লবী এই নেতা ছিলেন ব্রাক্ষ্মণবাড়িয়া-কিশোরগঞ্জ অঞ্চলে কৃষক-জনতার অতি আপনজন। দীর্ঘসময় তিনি সাম্যবাদী দলের ব্রাক্ষ্মণবাড়িয়া জেলা কমিটির সম্পাদকের দায়িত্ব পালন করেন। আত্মগোপন অবস্থাতেও তাকে লম্বা সময় পার করতে হয়। ২০০৪ সালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি পুনর্গঠিত হবার পর এই পার্টিতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি বলেন, কমরেড রাজবিহারী জীবন ও কর্ম পার্টির নেতাকর্মীদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

বিবৃতিতে তিনি রাজবিহারী দাসের বিপ্লবী স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।


এখানে শেয়ার বোতাম
  • 184
    Shares