শুক্রবার, নভেম্বর ২৭

বিপুল পরিমাণ নকল হ্যান্ডস্যানিটাইজার ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বরিশালের গৌরনদী উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল হ্যান্ডস্যানিটাইজার ও অনুমোদনবিহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারিহা তানজিন। তাকে সহায়তা করেন ওষুধ প্রশাসন ও গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) ফারিহা তানজিন বলেন, নকল হ্যান্ডস্যানিটাইজার ও অনুমোদনবিহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে- এমন সংবাদ পেয়ে উপজেলা শহরের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়।

এ সময় বাসস্ট্যান্ড এলাকার অনিক মেডিকেল হল নামের দুটি ফার্মেসি থেকে বিপুল পরিমাণ নকল হ্যান্ডস্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনবিহীন ওষুধ জব্দ করা হয়।

এছাড়া চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া নেশাজাতীয় ওষুধ বিক্রির অভিযোগে বেশকিছু ওষুধও জব্দ করা হয়। এ ঘটনায় ওই দুই ফার্মেসির মালিক জামাল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ করা বিপুল পরিমাণ নকল হ্যান্ডস্যানিটাইজার ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।


এখানে শেয়ার বোতাম