শুক্রবার, মে ১৪
শীর্ষ সংবাদ

বিপিএলের অষ্টম আসর জানুয়ারিতে

এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত থাকায় চলতি বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর বসছে না। আসরটি তাই আগামী বছরের জানুয়ারিতে মাঠে গড়াবে। শনিবার বিপিএল গর্ভনিং কাউন্সিলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিসিবি ২০২১-২০২২ মৌসুমের ঘরোয়া ক্রিকেটের সূচি ঘোষণা করেছে। সেখানে নেই বিপিএলের জন্য কোন উইন্ডো। বিপিএলের গর্ভনিং কাউন্সিলের সেক্রেটারি ইসমাইল হায়দার চৌধুরী তাই বিপিএল হচ্ছে না বলে জানান, নভেম্বরে পাকিস্তান সফরের কারণে বিপিএল আয়োজন করা হলে জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে না।

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি তাই ২০২২ সালের ১৪ জানুয়ারি শুরু হয়ে ১৮ ফেব্রুয়ারি শেষ হবে বলে জানানো হয়েছে। পরের বছরের আসর বসবে জানুয়ারির শুরুতে।

ইসমাইল হায়দার বলেন, ‘বিপিএলের জন্য আমাদের সামনে কয়েকটি উইন্ডো খোলা ছিল। নভেম্বর তার মধ্যে একটি। কিন্তু ওই সময়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ আছে। আবার ডিসেম্বরে আয়োজন করা যেত, কিন্তু তখন আবার নিউজিল্যান্ড সিরিজ খেলতে বাংলাদেশে আসবে। আমাদের তাই আগামী বছরের জানুয়ারি পর্যন্ত আসরটি স্থগিত করা ছাড়া উপায় নেই।’

তিনি আরও জানান, জাতীয় দলের ক্রিকেটার চলতি বছর একটার পর একটা সিরিজ এবং টুর্নামেন্টের কারণে ঘরোয়া লিগ জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে পারবেন না।


এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares