Home সংগঠন সংবাদ বিদ্যুতের বর্ধিত মূল্য অবিলম্বে প্রত্যাহার করার দাবি বাসদের

বিদ্যুতের বর্ধিত মূল্য অবিলম্বে প্রত্যাহার করার দাবি বাসদের

বগুড়া প্রতিনিধি:: বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে, ভারতের দিল্লীতে হিন্দুত্ববাদী মোদী সরকারের সাম্প্রদায়িক বিভাজনের সিএএ, এনআরসি ও এনপিআর এর বিরুদ্ধে আন্দোলনরত বিক্ষোভকারীদের উপর বিজেপি’র সন্ত্রাসী আক্রমণ ও অগ্নিকাণ্ডের ঘটনার প্রতিবাদে বগুড়ায় বাসদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১:৩০ টায় সাতমাথায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলার উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলার আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু। বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, জেলা সদস্য দিলরুবা নূরী, ধনঞ্জয় বর্মণ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকার সাম্প্রদায়িক বিষবাস্প ছড়িয়ে মানুষ হত্যা করছে, অন্যদিকে আমাদের সরকার আরেক দফা বিদ্যুতের মূল্যবৃদ্ধি করে বিষবাষ্প ছড়িয়ে জনজীবন বিপর্যস্ত করছে।বিদ্যুতের দাম বাড়লে প্রভাব পড়ে সর্বত্র। নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম, বাড়ী ভাড়া, গাড়ী ভাড়া বেড়ে যাবে। এতে করে জনগণের জীবন জীবিকা চরম সংকটে পড়বে।

নেতৃবৃন্দ বলেন , রেন্টাল, কুইক রেন্টাল বিদ্যুত কেন্দ্রের নামে বেসরকারি ব্যক্তি মালিকদের মুনাফার উদ্দেশ্যে লুণ্ঠনের এক অভয়ারন্য তৈরি হয়েছে। রেন্টাল, কুইক রেন্টাল বিদ্যুত কেন্দ্রে উৎপাদন বন্ধ থাকলেও কোন বিদ্যুৎ না কিনলেও ক্যাপাসিটি চার্জ বাবদ হাজার হাজার কোটি টাকা তাদেরকে দিতে হচ্ছে।এই লুটপাটের দায় জনগণ কেন নেবে? সরকারের ভুলনীতি-দুর্নীতি ও লুটপাটের কারণেই আজ বিদ্যুতের এই মূল্যবৃদ্ধি। নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান।

সেইসাথে নেতৃবৃন্দ বলেন , ভারতের দিল্লীতে হিন্দুত্ববাদী মোদী সরকারের সাম্প্রদায়িক বিভাজনের সিএএ, এনআরসি ও এনপিআর এর বিরুদ্ধে আন্দোলনরত বিক্ষোভকারীদের উপর বিজেপি’র সন্ত্রাসী হামলায় প্রায় অর্ধশতাধিক মানুষের প্রাণহানি ও পাঁচশতাধিক মানুষের আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।এই উপমহাদেশে শাসক রাজনৈতিক দলসমূহ অসৎ রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে বিভিন্ন সময়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়েছে, যার পরিণতিতে সাম্প্রদায়িক হানাহানির ঘটনা ঘটে অসংখ্য মানুষের প্রাণ বলি হয়েছে এবং এখনও হচ্ছে। নেতৃবৃন্দভারতের দিল্লীর সহিংস ঘটনার প্রভাব যেন বাংলাদেশে না পড়ে এবং আমাদের দীর্ঘ ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে তার জন্য সকল দেশপ্রেমিক গণতন্ত্রমনা-অসাম্প্রদায়িক চেতনা সম্পন্ন জনগণের প্রতি আহ্বান জানান। একই সাথে বিদ্যুতের মূল্যবৃদ্ধির এই অগণতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে গ্ণতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

কালিগঞ্জে মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ২ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

মাসুদ পারভেজ, কালিগঞ্জে প্রতিনিধি:: কালিগঞ্জের মৌতলা ইউনিয়নের নরহরকাটি গ্রামের মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ২লক্ষাধিক টাকার মাছ নিধন করার ঘটনা ঘটেছে।

নাটোর নলডাঙ্গায় করোনা প্রতিরোধে সেনাবাহিনীর সচেতনামূলক প্রচারনা

মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি:: নাটোর নলডাঙ্গায় করোনা (কোভিট-১৯) সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরুত্ব ও জনসমাগম রোধে সচেতনামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন নাটোরে দায়িত্বপ্রাপ্ত...

বরিশালে বাসদের ‘এক মুঠো চাল’ কর্মসূচির খাদ্য বিতরণ শুরু

বিত্তবানদের এগিয়ে আসার আহবান বরিশাল প্রতিনিধি:: ‘এক মুঠো চাল’ কর্মসূচির দিয়ে বরিশালে বাসদ করোনা পরিস্থিতিতে অসহায় শ্রমজীবী মানুষের পাশে...

সিলেটে শ্রমজীবী মানুষের মধ্যে বাসদের খাদ্য সামগ্রী বিতর

সিলেট প্রতিনিধি:: করোনা মহামারীতে কর্মহারা নিম্ন আয়ের মানুষের মধ্যে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে চাল, আলু, পিয়াজ, লবন,তেল প্রভৃতি...