শুক্রবার, মে ১৪
শীর্ষ সংবাদ

বিজ্ঞান আন্দোলন মঞ্চ কুমিল্লা জেলা কমিটি গঠন, প্রেমা সভাপতি ও দীপ সম্পাদক

এখানে শেয়ার বোতাম

কুমিল্লা প্রতিনিধি:: বাঙ্গালী বিজ্ঞানী সত্যেন বোসের ১২৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজ্ঞান আন্দোলন মঞ্চ কুমিল্লা জেলা শাখা ৩১ জানুয়ারি সকাল ১০টায় কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করে।

সকালে কার্যক্রম শুরু হয়েছিল পরিবেশ সচেতনতামূলক এ্যানিমেশন ছবি tomorrow প্রদর্শনের মাধ্যমে। বাংলা ভাষায় নির্মিত ২৫ মিনিটের এই কার্টুনের মাধ্যমে দর্শকরা পরিবেশ দূষনের ক্ষতিকর দিক এবং এর উত্তরনের উপায় সম্পর্কে জানতে পারেন অনুষ্ঠানটিতে ২০১৯ সালে আয়োজন করা বিজ্ঞান কর্মশালার সমাপনী সার্টিফিকেট, অনলাইন কুইজের পুরস্কার বিতরনীর ও আয়োজন করা হয়।

সত্যেন বোসের জীবনী নিয়ে আলোচনা করেন বিজ্ঞান আন্দোলন মঞ্চের কুমিল্লা জেলা উপদেষ্টা জহিরুল ইসলাম সাদিক। আলোচনার উপর নেয়া হয় উপস্থিত শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা।

এরপর জহিরুল ইসলাম সাদিক, মো আসিফ, আরাফাত জুয়েলকে উপদেষ্টা করে প্রেমা সাহা কে সভাপতি, মোস্তফা কামাল ইমরোজকে সহ সভাপতি এবং দীপ ঘোষকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট ঘোষণা করা হয় বিজ্ঞান আন্দোলন মঞ্চের প্রথম কুমিল্লা জেলা কমিটি।প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরন করেন নতুন কমিটির উপদেষ্টা, সভাপতি ও সহ সভাপতিগন।

কমিটির উপদেষ্টা হিসেবে আছেন জহিরুল ইসলাম সাদিক, মো আসিফ, আরাফাত জুয়েল।

কমিটির অন্য সদস্যরা হলেন: সহ সভাপতি মোস্তফা কামাল ইমরোজ, সাধারণ সম্পাদক দীপ ঘোষ , সাংগঠনিক সম্পাদক আলিফুর রহমান টুটুল ,অর্থ সম্পাদক ফাহিম আবরার , দপ্তর সম্পাদক আশরাফুল খান, পাঠাগার সম্পাদক তাহসিন , বিজ্ঞান গবেষণা সম্পাদক জেবিন সুলতানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিফাত জাহান, সদস্য নাইমুল হাসান সাকিব, মুমতাহিন ইজনীন অনামিকা, মরিয়ম আক্তার, শিল্পী আক্তার শিলা, ফাতেমাতুজ্জোহরা।


এখানে শেয়ার বোতাম