শুক্রবার, জানুয়ারি ২২

বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও সিনহার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাষ্ট্রীয় সন্ত্রাস, খুন, গুম, ক্রসফায়ার বন্ধ, মেজর সিনহাসহ (অব:) সকল বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিচার এবং স্বাস্থ্যখাতসহ সকল খাতের দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূল বিচার ও সম্পদ বাজেয়াপ্ত করার দাবিতে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ বিক্ষোভ সমাবেশ করে।

আজ ১২ আগস্ট ২০২০ বেলা ১১:৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দলের সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড আবদুস সাত্তারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রী’র সাধারণ সম্পাদক দিলীপ রায়, জাতীয় গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশনের আহ্বায়ক শামীম ইমাম, বিশিষ্ট চিকিৎসক মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন অর রশিদ প্রমুখ।

সভা পরিচলানা করেন ঢাকা মহানগর কমিটির সম্পাদক কমরেড নজরুল ইসলাম।

সমাবেশে বক্তগণ বলেন, বর্তমান ভোটারবিহীন আওয়ামী সরকার মানুষকে ভয় দেখিয়ে ফ্যাসিবাদী শাসন চালাচ্ছে। রাষ্ট্রীয় বাহিনী জনগণের নিরাপত্তা না দিয়ে উল্টো ক্রসফায়ার, গুম, নির্যাতনের মাধ্যেমে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। মাদক ব্যবসাসহ নানা অপরাধে যুক্ত হয়েছে। এরই সর্বশেষ নজির অবসরপ্রাপ্তা মেজর সিনহার হত্যাকান্ড। এই ঘটনার প্রকৃত চিত্র যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে তখন এটাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নানা রকম নাটকীয়তা যোগ করা হচ্ছে।

বক্তগণ বলেন, গত ১০ বছরে প্রায় ২ হাজার ২৫০ জন মানুষকে রাষ্ট্রীয় বাহিনী হত্যা করেছে। শুধু গত ২ মাসেই টেকনাফ থানার ওসি প্রদীপের নেতৃত্বে ২৩৫ জনকে হত্যা করা হয়েছে। সবগুলো ঘটনাকে আড়াল করেছে সরকার। বিচার পায়নি নিহতের পরিবার। যা আইনের শাসনকে বৃদ্ধাঙ্গৃলী দেখিয়েছে সরকার। সরকারের প্রত্যক্ষ মদদেই এই মানবতা বিরোধী বেআইনী কাজ চালাচ্ছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যেমে সংবাদ পত্রের মুখ বদ্ধ করার আয়োজন করা হয়েছে। তাদের অপকর্মের কথা কেউ বললেই সরকার
এই আইনে সংবাদিকসহ অনেককেই জেলে পুড়ছে এবং মামলা দিচ্ছে।

করোনার এই মহামারী কালেও লুটপাট-দুর্নীতি-অর্থপাচার, মাদক ব্যবসা, নারী নির্যাতন, রিলিভ চুরির মহোৎসবে মেতেছে সরকার। এই সরকারের উপর জনগণের ন্যূনতম আস্থা নেই। সরকারের এই ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান নেতৃবৃন্দ।

সিনহা হত্যার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত এবং দৃষ্টান্তমূলক শস্তি এবং দুর্নীতিবাজের সকল সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানান।


এখানে শেয়ার বোতাম