মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

বিএনপি থেকে আ.লীগে আসা ইনাম আহমদ অনুপ্রবেশকারী নন : ওবায়দুল কাদের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি। বিষয়টি নিয়ে রাজনৈতিক ইস্যু খুঁজছে তারা। শুক্রবার বিকেলে সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় সড়ক পরিদর্শনে এসে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ডের বক্তব্য ও তার দলের লোকদের বক্তব্যের কোনো মিল নেই। মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে অসুস্থ বলছে না, বলছে ভালো আছে। কিন্তু তার দলের লোকজন বলছেন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। বাস্তবে তার দলের লোকজনের কথা সঠিক নয়।

তিনি বলেন, আমার কাছে মনে হয় খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তার দলের লোকজন যতটা না উদ্বিগ্ন তার চেয়ে এখানে রাজনৈতিক ইস্যু খোঁজা হচ্ছে। বিষয়টি নিয়ে রাজনীতি করছেন বিএনপির নেতারা।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের একটি তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের তত্ত্বাবধানে করেছেন। এরা যেন আওয়ামী লীগের কোনো পদে আসতে না পারে, সেদিকে নজর রাখা হচ্ছে। এই তালিকায় দেড় হাজারের মতো অনুপ্রবেশকারীর নাম রয়েছে। ওই তালিকা বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছে পাঠিয়ে দেয়া হচ্ছে, যাতে সারা দেশে এখন যে সম্মেলন হচ্ছে, এই সম্মেলনের মাধ্যমে নতুন একটি নেতৃত্ব আসে। এই নেতৃত্বে যাতে অনুপ্রবেশকারী বা বিতর্কিত বা অপকর্মকারীরা আওয়ামী লীগের কোনো পর্যায়ের নেতৃত্বে আসতে না পারে, সে ব্যাপারে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরীর আওয়ামী লীগে যোগ দেয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির ইনাম আহমদ চৌধুরীকে আমরা দলে নিয়েছি। তার মতো ভালো অথবা ক্লিন ইমেজের কেউ থাকলে তাদেরকেও আমরা দলে নেব। এরা অনুপ্রবেশকারীর আওতায় পড়ে না। ইনাম আহমদ চৌধুরী অনুপ্রবেশকারী নন।

সামনে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে- জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের এই বক্তব্যের প্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, আষাঢ় মাসের গর্জন আর তাদের হাঁকডাক একই রকম। এর বাস্তবতা নেই।নেতাকর্মীদের খুশি ও চাঙা রাখতে এমন হাঁকডাক দিতে হয় তাদের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নজরে আছে বিষয়টি। বিষয়টি দেখছেন তিনি, সময়মতো বাস্তবায়ন ও সঠিক সিদ্ধান্ত দেবেন।


এখানে শেয়ার বোতাম