মঙ্গলবার, নভেম্বর ২৪

বিএনপির ভেতরে আন্দোলন শুরু হয়ে গেছে: তথ্যমন্ত্রী

এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares

অধিকার ডেস্ক:: বিএনপিকে নিজেদের দল গোছানোর পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, বিএনপি যখন সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলছে তখন বিএনপি ভেতরে আন্দোলন শুরু হয়ে গেছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের বাসায় ডিম ছুঁড়েছে তাদের নেতাকর্মীরা। উত্তরবঙ্গে যখন রিজভী আহমেদ সভা করতে গেছেন তাদের দুপক্ষ মারামারি করে সভা পণ্ড করে দিয়েছেন। বিএনপিকে পরামর্শ দেবো, আগে নিজেদের দল গোছান। নিজের কর্মীদের মধ্যে যে বিশৃঙ্খলা সেটি আগে সামলান।

রবিবার (১১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম (চবিসাফ) আয়োজিত রাজধানীতে চট্টগ্রাম বিভাগের ৬ আলোকিত সাংবাদিক স্মরণে আলোচনা সভা শেষ তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, যারা নিজেদের দল সামলাতে পারে না, যারা নিজেদের কর্মীদের কাছে অপ্রিয় তারা দেশের মানুষের কাছে কী করে প্রিয় হবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছিলেন, সরকারকে আর সময় দেওয়া হবে না। সরকারকে সময় দেওয়ার মালিক হলো জনগণ। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা কোনওদিন সময় দিতে চাননি। কিন্তু জনগণ পরপর তিন বার শেখ হাসিনাকে সময় দিয়েছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১২ ধরে ক্ষমতার আছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মনোনয়ন বাণিজ্যের কারণেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসায় ডিম ছুঁড়েছে নেতাকর্মীরা। গত নির্বাচনের সময় বিএনপি ৩শ আসনে ৯শ জনকে নমিনেশন দিয়েছে। এমন ঘটনা বাংলাদেশে কখনও ঘটেনি, ভবিষ্যতে ঘটবে কিনা সন্দেহ আছে।

সভায় যে ৬ জনকে সাংবাদিককে শ্রদ্ধা জানিয়ে স্মরণ করা হয় তারা হলেন মরহুম খোন্দকার মোজাম্মেল হক (গেদুচাচা), ডি.পি বড়ুয়া, ড. ফেরদৌস আহমেদ কোরেশী, আবদুস শহিদ, আবুল কালাম এবং হুমায়ূন কবির খোকন। স্মরণ সভায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা দেলোয়ার হোসেন।

সভায় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল হক, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং ৬ সাংবাদিকদের পরিবারের সদস্যরা।


এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares