বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার ১৯ সদস্যবিশিষ্ট পাঠচক্র ফোরাম গঠিত

এখানে শেয়ার বোতাম
  • 238
    Shares

অধিকার ডেস্ক :: মহামারি করোনায় রাষ্ট্রীয় অব্যবস্থাপনা ও চরম দুর্নীতির মধ্যে জনজীবন যখন বিপর্যস্ত তখন দেশের মানুষের পাশে দাড়িয়ে একটি বিপ্লবী দল গড়ে তোলার সংগ্রাম হিসাবে কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম এর আদলে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠন করা হয়েছে।

আজ শুক্রবার (১৭ জুলাই ২০২০) সকাল ১১ টায় সংগঠনের শিবগঞ্জস্থ কার্যালয়ে জেলা সংগঠক সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে ও এডভোকেট মহিতোষ দেব মলয়ের পরিচালনায় সিলেট জেলার নির্ধারিত সংগঠকদের বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত ১৯ সদস্যের নবগঠিত সিলেট জেলা পাঠচক্র ফোরামে সমন্বয়ক হিসেবে সুশান্ত সিনহা সুমনকে দায়িত্ব দেওয়া হয়।

অন্য সদস্যরা হলেন : ১) হৃদেশ মুদি ২) মহিতোষ দেব মলয় এডভোকেট ৩) রনেন সরকার রনি এডভোকেট ৪) উজ্জল রায় এডভোকেট ৫) নিরঞ্জন সরকার অপু ৬) সাজিদুল ইসলাম সাইদুল ৭) ইশরাত রাহি রিশতা ৮) লক্ষী পাল ৯) মিতা সিং ১০) প্রণব সিংহ ১১) সন্তোষ বাড়াইক ১২) অপু কুমার দাশ ১৩) আমির উদ্দিন ১৪) বিশ্বজিৎ চন্দ্র শীল ১৫) ফাহিম আহমদ চৌধুরী ১৬) শামসুল আলম কাঞ্চন ১৭) তানজিনা বেগম ১৮) আসিফ রহমান

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বাসদ (মার্কসবাদী) দলের অভ্যন্তরে গুরুবাদী চর্চা,যৌথজীবনকে এড়িয়ে যাওয়া,অগণতান্ত্রিক আমলাতান্ত্রিক প্রক্রিয়ায় দল পরিচালনা, ভিন্নমত দমনে নানা চক্রান্ত, গ্রুপিজম ও শ্রেণী আন্দোলন-গণআন্দোলনকে এড়িয়ে নিরাপদ গন্ডিবদ্ধ রাজনীতির বিরুদ্ধে কমরেড শুভ্রাংশু চক্রবর্তী ও দলের শীর্ষস্থানীয় ১৬ জন নেতাসহ দলের একাংশের নেতাকর্মীরা বাসদ (মার্কসবাদী) দলকে একটি র‌্যাডিকাল পেটিবুর্জোয়া দল হিসাবে চিহ্নিত করেন। ফলে একটি নতুন বিপ্লবী দল গড়ে তোলার আকাঙ্খা থেকে সারাদেশের নেতাকর্মীদের যুক্ত করে ব্যাপকতর আর্দশিক সংগ্রাম পরিচালনার লক্ষ্যে এই পাঠচক্র ফোরাম গঠন করা হয়।


এখানে শেয়ার বোতাম
  • 238
    Shares