রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

বাসদের ব্যাতিক্রমী উদ্যোগ, বরিশালে চালু হলো ফ্রি এম্বুলেন্স সার্ভিস

এখানে শেয়ার বোতাম
  • 1.2K
    Shares

নগরীতে চালু হলো ১০টি ফ্রি এম্বুলেন্স

নিজস্ব প্রতিবেদক:: বরিশালে করোনা আক্রান্ত রোগীসহ বিভিন্ন ধরণের জরুরি রোগী পরিবহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল- বাসদ।

আজ বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়।

এ সময় জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্ত্তীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বাসদের জেলা আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, আমরা ফেব্রুয়ারির শুরু থেকেই বিভিন্ন ভাবে মানুষকে সচেতন করে আসছি। ইতিমধ্যে আমরা প্রায় ১০ হাজার হ্যান্ডওয়াশ এবং ব্লিচিং লিকুইড বিতরণ করেছি।

তিনি বলেন , ‘এক মুঠো চাল’ খাদ্য কর্মসূচির আওতায় ২৬০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি, যা এখনো চলমান আছে। আমরা প্রতিদিনই চিকিৎসা সহায়তা হেল্প লাইনের মাধ্যমে অনেক রোগীর চিকিৎসা পরামর্শ এবং ঔষধ দিয়ে আসছি। বর্তমান সময়ে গণপরিবহন বন্ধ থাকায় রোগীদের হাসপাতালে নিতে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। তাই বাসদের পক্ষ থেকে এই দুর্যোগে মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতেই এই ফ্রি এম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

ইমরান হাবিব রুমন বলেন, ‘বাসদের ফ্রি এম্বুলেন্স’ সেবা পেতে যোগাযোগ করতে ০১৫৭২ ৩১৪০৮৫ নাম্বারে।

ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালুর বিষয়ে ডা. মনিষা চক্রবর্ত্তী বলেন, করোনাসহ যেকোন দুর্যোগে জনগণের পাশে আছেন এবং থাকবেন। বর্তমান প্রেক্ষিতে করোনা রোগীরা যেন দ্রুত সেবা পায় এবং এমন সংকটকালীন সময়ে যাতে অন্যান্য মূমূর্ষ রোগীদের দ্রুত হাসপাতালে পৌঁছানো সম্ভব হয় সে জন্য এই ফ্রি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে প্রায় ২০ জনের একটি ভলেন্টিয়ার টিম কাজ করবে বলে জানান ডা. মনিষা।

ব্যাটারি চালিত ১০টি হলুদ অটোরিক্সা ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিসে ব্যবহার হচ্ছে। বাসদের কর্মীদের প্রশিক্ষণ দিয়ে পার্সোনাল প্রকেটশন ইকুইপমমেন্ট (পিপিই) দিয়ে এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে বলে জানান ডা. মনিষা।

ডা. মনিষা চক্রবর্ত্তী বলেন, একটা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে এই সংকটময় সময়ে সবটুকু দিয়েই মানুষের পাশে দাঁড়ানো উচিত। আমরা বাসদের পক্ষ থেকে সেই চেষ্টাই করে যাচ্ছি। জনগণ আমাদের সহযোগিতা করছে। আমরা সবার প্রতিই কৃতজ্ঞ। আজ এই সংকটময় সময়ে আমাদের সবাই ঐক্যবদ্ধভাবেই মানুষের পাশে দাঁড়ানো দরকার।

বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনের পর রাস্তায় বের হলে মানুষের নজর কাড়ে। নগরবাসী বাসদের এই উদ্যোগের প্রশংসা করেন।


এখানে শেয়ার বোতাম
  • 1.2K
    Shares