বুধবার, জানুয়ারি ২০

বামেদের ঘেরাও অভিযানে উত্তাল চেন্নাই

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: দেশজুড়ে বিক্ষোভ চলছে এনআরসি এবং সিএএ আইনের বিরুদ্ধে, দেশজুড়ে এই আন্দোলনের নেতৃত্বে বামপন্থী সহ একাধিক রাজনৈতিক দল। বেশ কয়েক মাস ধরেই এই আন্দোলন সংঘটিত করছে বামেরা ডিএমকে সঙ্গে হাত মিলিয়েছে তাদের দাবি অবিলম্বে রাজ্য সরকারকে ঘোষণা করতে হবে এই বিলের বিরুদ্ধে প্রস্তাব। বর্তমানে এআইডিএমকে এর তরফ থেকে জানানো হয়েছে এই আইনের সমর্থনে রয়েছেন তারা ।

রাজ্য রাজনীতিতে শাসক দলের সাথে সমঝোতা করেছে বিজেপি , যার ফলেই কোনো নিন্দা প্রস্তাব বিধানসভায় আনা হয়নি। গোটা তামিলনাড়ু অঞ্চলেই কয়েক মাসের ব্যবধানে বেশকিছু বৃহৎ সমাবেশ সংগঠিত করে এনআরসি বিরোধী মঞ্চ, তবু রাজ্য সরকারের হুশ ফেরেনি । এদিকে আইন লাগু করার বিভিন্ন প্রক্রিয়া শুরু করেছে সরকার, এপ্রিল মাস থেকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

একাধিক বাম দলের নেতৃত্বে আজ সংঘটিত হলো বিধানসভা অভিযান রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সর্মথকরা হাজির হয় চেন্নাই শহরে সকাল বেলা থেকেই শুরু হয় মিছিল । তামিলনাড়ুর সিপিএম রাজ্য কমিটির একাধিক নেতৃত্ব এছাড়াও অন্যান্য বাম দলের নেতৃত্ব ছিলেন মিছিলের সামনের সারিতে।মিছিল-স্লোগানে উত্তোলিত হয় রাজপথ এনআরসি এবং সিএ বাতিল করে বিধানসভায় নিন্দা প্রস্তাব আনতে হবে দাবি নিয়ে অনেকটা পথ অতিক্রম করল কয়েক হাজার বাম সমর্থক।

বিধানসভার ঢোকার অনেকটা আগেই তাদেরকে আটকে দেওয়া হয়, ব্যারিকেড করে মিছিলের গতি রোধ করার চেষ্টা করে রাজ্য প্রশাসন।কিন্তু ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতেই বলপ্রয়োগ করে সে মিছিল গতিরোধ করে বিশাল পুলিশবাহিনী মিছিলের শ্লোগান শোনা গেছে বহুদূর পর্যন্ত। বামেদের বিধানসভা অভিযান কে কেন্দ্র করে ছিল ব্যাপক নিরাপত্তাব্যবস্থা প্রচুর মানুষের উপস্থিতিতে বিধানসভা অভিযান সারা ফেললো রাজ্যে।

রাজনৈতিক মহলের মতে বামেদের এই বিধানসভা অভিযানে অংশ নিয়েছিল বাম সমর্থক ছাড়াও বহু মানুষ যাদের বামেদের রাজনৈতিক কর্মসূচিতে তাদের দেখা যায়না।


এখানে শেয়ার বোতাম