মঙ্গলবার, মার্চ ২
শীর্ষ সংবাদ

“বাবার পেটে লাথি পড়লে আমাদের ও পেটে লাথি পড়ে”

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: “আমরা ব্যাটারিচালিত রিক্সা শ্রমিকের সন্তান” শীর্ষক ব্যানারে ব্যাটারিচালিত রিক্সা শ্রমিকের সন্তানরা আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বরিশাল অশ্বিনীকুমার হলচত্বরে এক মানববন্ধন এর আয়োজন করে।

“বাবার পেটে লাথি পড়লে আমাদের ও পেটে লাথি পড়ে” ” বরিশালবাসীর কাছে আকুল আবেদন- আমাদের বাবার জীবিকা রক্ষা করুন,আমাদের বাঁচতে দিন!” – এই দাবীতে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ব্যাটারিচালিত রিক্সা সংগ্রাম কমিটির উপদেষ্টা ডাঃ মনীষা চক্রবর্তী, রিক্সা শ্রমিকের সন্তান ও নবম শ্রেণির ছাত্রী মানসুরা লামিয়া,শিমু,তৃতীয় শ্রেণীর ছাত্রী হীরা আক্তার, রিক্সা শ্রমিকের সন্তান ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থী আলী আকবর,সুজন আহমেদ, সাইদুর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সাগর, ছাত্র ফ্রন্ট বিএম কলেজ শাখার, সহ-সভাপতি সাগর দাস, সাংগঠনিক সম্পাদক রাকিব প্রমুখ।

বক্তারা বলেন, আজকের এই মানববন্ধন এ ছোট ছোট ছেলেমেয়েরা তাদের পিতার জীবিকা ও তাদের শিক্ষাজীবন রক্ষার জন্য দাঁড়িয়েছে। এ দৃশ্য অত্যন্ত মর্মান্তিক। পুনর্বাসন ছাড়া নির্মম উচ্ছেদ অভিযানের ফলে ব্যাটারিচালিত রিক্সা শ্রমিক ও তাদের সন্তানেরা আজ রাস্তায় এসে দাঁড়িয়েছে। প্রশাসন ও সিটি কর্পোরেশনের মধ্যে ন্যুনতম মানবিকতা থাকলে উচ্ছেদ অভিযান বন্ধ করে এই রিক্সাশ্রমিকদের ও তাদের সন্তানদের জীবন রক্ষা করার জন্য বক্তারা আহবান জানান।


এখানে শেয়ার বোতাম