বুধবার, নভেম্বর ২৫

বানিয়াচংয়ে নাগুড়ায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

এখানে শেয়ার বোতাম
  • 23
    Shares

হবিগঞ্জ প্রতিনিধি :: দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয় বানিয়াচং উপজেলার ৯নং পুকড়া ইউনিয়নের নাগুড়ার ধান গবেষণা ইনস্টিটিউট এর পাশে নাগুড়ায় স্থাপনের দাবিতে মানববন্ধন পালন করেছে ওই ইউনিয়নের নাগুড়া, মৈউতৈল, আদমনগর, আলমপুর, পুকড়া গ্রামবাসীসহ প্রায় ১০টি গ্রামের সর্বস্তরের জনসাধারণ।

বৃহস্পতিবার (১অক্টোবর) এগারটা হবিগঞ্জ-নবীগঞ্জ রোডের ধান গবেষণা ইন্সটিটিউটের সামনে এ মানববন্ধন পালন করে গ্রামবাসী।

পুকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নানু মিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি হাবিবুর রহমান চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। মানববন্ধনে বক্তারা বলেন-নাগুড়ার কৃষি ফার্মকে কেন্দ্র করেই কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের চিন্তা করেন হবিগঞ্জ-২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিগত ২০১৪ সালের ২৯ নভেম্বর তৎকালীন মাননীয় প্রধানমন্ত্রী ও বর্তমান প্রধানমন্ত্রীর জনসভায় তার নিকট দাবি জানান সাবেক রেলমন্ত্রী প্রয়াত বাবু সুরঞ্জিত সেনগুপÍ। সেই দাবির পরিপ্রেক্ষিতেই হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন পাশ হয়েছে মহান জাতীয় সংসদে।

নাগুড়ার কৃষি ফার্ম এলাকায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের যৌক্তিক দাবি উল্লেখ করে বক্তারা আরও বলেন-এখানে প্রায় ১শ একরের উপরে কৃষি-অকৃষিজ জমি রয়েছে এবং প্রয়োজনীয় অবকাঠামো ও বিদ্যামান আছে। একটি তৈরী জায়গা থাকতে নতুন করে আরেকটি জায়গা তৈরী করে সরকারের কোটি কোটি টাকা অপচয় করার কোনো মানে ই হয়না। যেখানে মন্ত্রীসভার বৈঠকে নাগুড়াতে হবে কৃষি বিশ্ববিদ্যালয় পাস হয়েছে। সেখানে প্রধানমন্ত্রীর এই রায় পরবর্তীতে কিভাবে পরিবর্তন হয়ে জেলা সদর হল সেটাই আমাদের বোধগম্য নয়।


এখানে শেয়ার বোতাম
  • 23
    Shares