বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

বাণিজ্যমন্ত্রী এই সিন্ডিকেট ওয়ালাদের গডফাদার : জলি তালুকদার

এখানে শেয়ার বোতাম
  • 187
    Shares

অধিকার ডেস্ক :: নির্লজ্জ বাণিজ্যমন্ত্রী এই সিন্ডিকেটওয়ালাদের গডফাদার উল্লেখ করে অবিলম্বে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর পতত্যাগ দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ( সিপিবি)’র কেন্দ্রীয় সম্পাদক কমরেড জলি তালুকদার।

শনিবার (৩০ নভেম্বর) ময়মনসিংহ শহরের কৃষ্ণচূড়া চত্বরে এক সমাবেশে একথা বলেন তিনি।

সমাবেশে কমরেড জলি তালুকদার বলেন, সিপিবি দেশব্যাপী ইতোমধ্যে প্রায় ১৫০০ কিলোমিটার পদযাত্রা সম্পন্ন করেছে এবং আমাদের দাবীসমূহ জনগণের কাছে তুলে ধরেছে। আজও দেশের বিভিন্ন স্থানে পদযাত্রা অনুষ্ঠিত হচ্ছে। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সিপিবি লড়াই চালিয়ে যাচ্ছে। কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। প্রতি মনে ৭০০ টাকা খরচ করে ৫০০টাকা দামে কৃষক ধান বিক্রি করছে। অপরদিকে সিন্ডিকেট কারসাজিতে পেঁয়াজের দাম ২৫০ টাকা। অথচ কৃষক পেঁয়াজের কেজি ৬ টাকা হওয়ায় রাস্তায় ঢেলে তার প্রতিবাদ জানিয়েছে। সিন্ডিকেট করে ৫০০০ কোটি টাকা শুধুমাত্র পেঁয়াজ থেকেই লুট করে নিয়েছে । এর প্রতিকার হয় নি।

তিনি বলেন, নির্লজ্জ বাণিজ্যমন্ত্রী এই সিন্ডিকেটওয়ালাদের গডফাদার। অবিলম্বে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর পতত্যাগ চাই। কিছুদিন আগে সরকার ভারতের সাথে জনস্বার্থবিরোধী চুক্তি করে এসেছে। শুধু তাই নয় আমাদের জলসীমায় রাডার বসিয়ে আমাদের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলে দিয়েছে।আমরা নতজানু পররাষ্ট্রনীতির তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, উন্নয়নের দোহাই দিয়ে লুটপাটতন্ত্র কায়েম করছে এই ফ্যাসিস্ট সরকার। এই ব্যবস্থা থেকে উত্তরণের জন্য শ্রেণি সংগ্রাম গড়ে তুলতে হবে। জনগণ এই অন্যায়- অবিচারের অবসান চায়। আর তা অবসান করতে কমিউনিস্ট পার্টি ও বামপন্থী শক্তির গণজাগরণের বিকল্প নেই। তাই আসুন কমিউনিস্ট পার্টির লাল পতাকাকে শক্তিশালী করি । একটি শোষণ-বৈষম্যমুক্ত অসম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশ গড়ে তুলি।

জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা, সভা-সমাবেশ-মতপ্রকাশের স্বাধীনতা, জনগণের জানমালের নিরাপত্তা, জাতীয় নিম্নতম মজুরী ১৬০০০ টাকা নির্ধারণ, ধানসহ কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগসহ ১৭ দফা দাবিতে পদযাত্রা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ময়মনসিংহ জেলা কমিটি।

এ কর্মসূচীর পূর্বে নভেম্বর মাস জুড়ে বিভিন্ন উপজেলা ও অঞ্চলের পদযাত্রা অনুষ্ঠিত হয়।

পদযাত্রা শেষে জেলা কমিটির সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাত এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় সম্পাদক কমরেড জলি তালুকদার, জেলা সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদার।


এখানে শেয়ার বোতাম
  • 187
    Shares