বুধবার, জানুয়ারি ২০

বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর: গ্রেপ্তার ৩ জন ৩ দিনের রিমান্ডে

এখানে শেয়ার বোতাম
  • 39
    Shares

অধিকার ডেস্ক:: কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া গ্রামে ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের (বাঘা যতীন) আবক্ষ ভাস্কর্য ভাঙচুর মামলায় গ্রেপ্তার তিন আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুর ১২টায় কুষ্টিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেলিনা খাতুন শুনানি শেষে তিন দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় এ মামলায় তিনজন আসামিকে গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেককে সাত দিন করে রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করে কুমারখালী থানা-পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- কয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি কয়া ফুলতলা গ্রামের বাসিন্দা মহিরুদ্দিন সেখের ছেলে আনিসুর রহমান আনিছ (৩৫), নাসির উদ্দিনের ছেলে সবুজ হোসেন (২০) এবং বুদ্দিন মন্ডলের ছেলে হৃদয় হোসেন (২০)।

কুমারখালী থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় (বাঘা যতীন)র আবক্ষ ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় কুমারখালী থানায় বিশেষ ক্ষমতা আইনে কয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দায়ের করা মামলায় গ্রেপ্তার তিন আসামির ৭ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়।

আদালত সোমবার রিমান্ড শুনানি শেষে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত: শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয় চত্বরের বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন পুলিশ তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করে।


এখানে শেয়ার বোতাম
  • 39
    Shares