Home শিল্প ও সাহিত্য বাউল শিল্পী শরিয়ত বয়াতির মুক্তি দাবি করেছে চারণ সাংস্কৃতিক কেন্দ্র

বাউল শিল্পী শরিয়ত বয়াতির মুক্তি দাবি করেছে চারণ সাংস্কৃতিক কেন্দ্র

অধিকার ডেস্ক :: চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় ইনচার্জ নিখিল দাস এক বিবৃতিতে বাউল শিল্পী শরিয়ত বয়াতির নিঃশর্ত মুক্তি দাবি করেছে।

বিবৃতিতে তিনি বলেন, শরিয়ত বয়াতির পুরো ভিডিও ক্লিপে কোথাও তিনি ধর্মের বিরুদ্ধে বলেননি। তিনি ধর্মব্যবসায়ীদের বিরুদ্ধে বলেছেন। তাই এই স্বার্থান্বেষী চক্র তার বিরুদ্ধে মামলা করেছেন এবং সরকার-প্রশাসন মৌলবাদী ধর্মান্ধ গোষ্ঠীর পৃষ্ঠপোষকতার অংশ হিসেবে তাকে গ্রেফতার করেছে।

বিবৃতিতে বলা হয় তিনি কবি গানের আসরে বলেছেন, ‘গান-বাজনা হারাম কোরানের কোথাও বলা হয় নাই’ তিনি ধর্মব্যবসায়ীদের ‘শালা’ বলেছেন। জামায়াত নেতা ও বক্তা তারেক মনোয়ারকে ‘তারেক জানোয়ার’ বলেছেন। ফলে ধর্মব্যবসায়ীরা তার বিরুদ্ধে ক্ষেপেছে।

বর্তমান সরকার ক্ষমতায় থাকার প্রয়োজনে ধর্মান্ধ মৌলবাদীদের কাছে আত্মসমর্পণ করে মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে দেশ পরিচালনা করছে বিধায় এটা সম্ভব হচ্ছে। আমরা অতি দ্রুত শরিয়ত বয়াতির মুক্তি দাবি করি। অন্যথায় মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জনগণ রাজপথে নামতে বাধ্য হবে।

অপর এক বিবৃতিতে মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি, ছায়ানটের নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলী ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার উদ্দেশে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অবিলম্বে কবিয়াল শরিয়ত বয়াতির নিঃশর্ত মুক্তি এবং ডা. সারওয়ার আলী ও তার পরিবারের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

করোনা শনাক্তে প্রশ্ন যাবে গ্রাহকের মোবাইল ফোনে

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি ও উপদ্রুত এলাকা চিহ্নিত করতে সব গ্রাহকের মোবাইল ফোনে পাঁচটি করে প্রশ্ন পাঠানো হচ্ছে। সেই প্রশ্নের উত্তরের...

৭ মাসের মেয়েকে ঝোলানোর পর ফাঁসিতে ঝুললেন মা, পালিয়ে বাঁচলো ছেলে

অধিকার ডেস্ক:: চট্টগ্রামের বোয়ালখালীতে শারমিন আকতার (২৭) নামে এক গৃহবধূ ও তার ৭ মাস বয়সের শিশু সন্তান তাসলিমা আকতার ফাহিমার ঝুলন্ত লাশ...

মক্কার ছয় জেলায় ২৪ ঘণ্টার কারফিউ শুরু

আন্তর্জাতিক ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে পবিত্র নগরী মক্কার ছয়টি জেলায় দিনরাত ২৪ ঘণ্টার কারফিউ জারি করেছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। স্থানীয় সময় সোমবার...

খুলনায় পাটকল শ্রমিকদের মাঝে শ্রমিক ফ্রন্টের ত্রাণ বিতরণ

খুলনা প্রতিনিধি:: খুলনার খালিশপুর শিল্পাঞ্চলে ৩০ জন বদলি শ্রমিক পরিবারকে চাল-ডাল এবং করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক ও সরকারের প্রতি ১০...