বুধবার, ফেব্রুয়ারি ২৪
শীর্ষ সংবাদ

বাইডেনের শপথ ঘিরে সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা

এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ আগামী বুধবার। এই শপথ অনুষ্ঠানকে সামনে রেখে সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যে ও ডিস্ট্রিক্ট অব কলম্বিয়ায় সতর্কতা জারি করা হয়েছে।

গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ক্যাপিটল ভবনে হামলার মতো ঘটনার পুনারাবৃত্তি রোধে সারা দেশ থেকে ন্যাশনাল গার্ডের সদস্যদের রাজধানী ওয়াশিংটন ডিসিতে পাঠানো হচ্ছে। খবর বিবিসির

ওইদিন নির্বাচনে বাইডেনের জয়ের স্বীকৃতির জন্য যুক্তরাষ্ট্র কংগ্রেসে যৌথ অধিবেশন চলার মধ্যে ক্যাপিটল ভবনে হামলা চালান ট্রাম্পের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা ও কাঁদুনে গ্যাস ব্যবহার করে পুলিশ। ওই ঘটনায় একজন পুলিশ সদস্যসহ পাঁচজন নিহত হন।

বাইডেনের শপথ সামনে রেখে ট্রাম্প সমর্থকরা সশস্ত্র মিছিল করতে পারে বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

অনলাইনে ট্রাম্পপন্থি ও কট্টর ডানপন্থি নেটওয়ার্কগুলোর করা পোস্টে ১৭ জানুয়ারি সশস্ত্র বিক্ষোভ এবং অভিষেকের দিন ২০ জানুয়ারি ওয়াশিংটন ডিসি অভিমুখে যাত্রার ডাক দেওয়া হয়েছে।

এই প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রের রাজ্যগুলোতে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ওয়াশিংটন ডিসির ন্যাশনাল মল বন্ধ রাখা হয়েছে। রাজধানীর সড়কগুলোতে ব্যারিকেড বসিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইতোমধ্যে বাইডেনের টিম যু্ক্তরাষ্ট্রবাসীকে করোনা মহামারির মধ্যে রাজধানীতে না আসার আহ্বান জানিয়েছে। ওয়াশিংটন ডিসির মেয়রসহ স্থানীয় কর্মকর্তারা জনগণকে শপথ অনুষ্ঠান দূর থেকে দেখার পরামর্শ দিয়েছেন।


এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares