বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

বাংলাদেশ যাবে ১২ এপ্রিল, শ্রীলঙ্কা আসবে ২০ মে

এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares

অধিকার ডেস্ক:: নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ করে দেশে ফিরে খুব বেশি সময় অবকাশ পাবে না জাতীয় দলের ক্রিকেটাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কায় উড়ে যাবে দল।

এদিকে লঙ্কানদের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দুটি খেলে আসার দুই সপ্তাহ পর ফের ঘরের মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষে সিরিজ। এবার অবশ্য ওয়ানডে। তিন ম্যাচের এই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এ সময় তিনি বলেন, ‘সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ দল সম্ভবত ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কা মে মাসের ২০ তারিখের দিকে বাংলাদেশে আসবে।’

টেস্ট সিরিজটি মূলত গত বছরের জুলাইয়ে হওয়ার কথা ছিল। করোনার কারণে যা স্থগিত হয়। পরে অক্টোবরে সিরিজটি আয়োজনে দুই বোর্ডই উদ্যোগী হয়। কিন্তু শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কঠোর কোয়ারেন্টাইন বিধির জন্য বিসিবি সফর করতে রাজি হয়নি।

এপ্রিলে দুই দলের কোনো সিরিজ না থাকায় এই সময়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড। এবার অবশ্য লঙ্কান বোর্ড কোয়ারেন্টাইন বিধি শিথিল করেছে।

বিসিবির সিইও বলেন, ‘প্রাথমিকভাবে ছয়-সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। অন্যান্য নিয়মনীতি যা আছে, এসবের মধ্যেই বাংলাদেশ দল থাকবে।’

শ্রীলঙ্কায় বাংলাদেশ দলের দুটি টেস্ট খেলা হবে একই ভেন্যুতে। তবে এখনো ভেন্যু নিশ্চিত হয়নি।


এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares