শনিবার, জানুয়ারি ২৩

বাংলাদেশে করোনার টেস্ট কিটসহ চিকিৎসাসামগ্রী পাঠাবে চীন

এখানে শেয়ার বোতাম
  • 19
    Shares

অধিকার ডেস্ক:: করোনা নামক মরণ ভাইরাস হানা দিয়েছে বাংলাদেশেও। কেড়ে নিয়েছে একজনের প্রাণ, আক্রান্ত হয়েছে ১৪। এমন পরিস্থিতে করোনা মোকাবেলায় বাংলাদেশের পাশে দাঁড়াচ্ছে চীন।

আজ বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় এই বিষয়টি জানিয়েছে চীনে অবস্থিত বাংলাদেশের দূতাবাস। দেশটির পক্ষ থেকে বাংলাদেশে চিকিৎসা সামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দূতাবাসটি ফেসবুক পেজের এক পোস্টে জানিয়েছে, আমাদের বন্ধুত্বপূর্ণ বাংলাদেশিদের জন্য প্রচুর পরিমাণে টেস্ট কিটসহ জরুরি অ্যান্টি-মহামারি চিকিৎসাসামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহামারি প্রতিরোধে চীন সবসময় বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য অংশীদার হবে।

গত বছরের ডিসেম্বর চীনের উহানে শনাক্ত হয়েছিল প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এ পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ২৩৭ জন। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার ৮৯৪ জন। গত কয়েক সপ্তাহে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে তারা।

প্রসঙ্গত, আজ বুধবার বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘আমাদের জন্য একটি দুঃসংবাদ আছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭০ বছর। তিনি করোনা রোগীর সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। এছাড়া তিনি ডায়েবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ বুধবার (১৮ই মার্চ) তিনি মৃত্যুবরণ করেন।’


এখানে শেয়ার বোতাম
  • 19
    Shares