বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়ানো উচিত : শিবসেনা -
 

বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়ানো উচিত : শিবসেনা

Pronob paul 2:48 pm আন্তর্জাতিক,
Home  »  আন্তর্জাতিক   »   বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়ানো উচিত : শিবসেনা

আন্তর্জাতিক ডেস্ক::বাংলাদেশি এবং পাকিস্তানি অনুপ্রবেশকারী মুসলিমদের ভারত থেকে তাড়ানো উচিত বলে মন্তব্য করেছে দেশটির কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল শিব সেনা। শনিবার শিবসেনা বলছে, এই দুই দেশের মুসলিম অনুপ্রবেশকারীদের ছুড়ে ফেলা উচিত। এর দু’দিন আগে মহারাষ্ট্র নবনির্মাণ সেনাও (এমএনএস) দেশটির ক্ষমতাসীন সরকারের নাগরিকত্ব আইনের প্রতি সমর্থন জানিয়ে একই ধরনের মন্তব্য করে।

রাজ ঠাকরের হিন্দুত্ববাদ মতাদর্শের কটাক্ষ করে শিবসেনা বলে, ভিডি সাভারকর এবং শিবসেনার প্রতিষ্ঠাতা প্রয়াত বালাসাহেব ঠাকরের প্রচারিত হিন্দুত্ববাদী আদর্শ বাচ্চাদের খেলার জিনিস নয়। দলের মুখপত্র ‘সামনা’র একটি সম্পাদকীয়তে শিবসেনার পক্ষ থেকে বলা হয়, হিন্দুত্ববাদ নিয়ে যখন তখন পাল্টি খাওয়া অত্যন্ত হাস্যকর।

সম্পাদকীয়তে বলা হয়, পাকিস্তান এবং বাংলাদেশ থেকে আসা মুসলিম অনুপ্রবেশকারীদের ভারত থেকে তাড়িয়ে দেয়া উচিত। এ নিয়ে কোনও সন্দেহ থাকা উচিত নয়। কিন্তু এ জন্য কোনও দল নিজেদের পতাকাকে পুরোপুরি বদলে আলাদা পতাকা তৈরি করছে, অন্য দলের পতাকার নিচে আশ্রয় নিচ্ছে এটা বেশ চমকপ্রদ।

দ্বিতীয়ত, একটি দলের দুটি পতাকা থাকা আসলে দ্বিধাগ্রস্ত মনেরই পরিচায়ক। রাজ ঠাকরে শুধু মারাঠা ইস্যুতে ১৪ বছর আগে তার দল প্রতিষ্ঠা করেছিলেন। তবে এখন তারা হিন্দুত্ববাদের দিকে ঝুঁকছেন বলে মনে হচ্ছে।

বৃহস্পতিবার রাজ ঠাকরে তার দলের নতুন পতাকা উন্মোচন করেছেন; যার রং গেরুয়া এবং পতাকাতে ‘রাজমুদ্রা’ দেখা যাচ্ছে, যে চিহ্ন একসময় ব্যবহার করতেন যোদ্ধা শিবাজি। তবে নতুন পতাকা প্রকাশ উপলক্ষে আয়োজিত ওই সমাবেশে বক্তব্য রাখার সময় রাজ ঠাকরে নিজের দলীয় কর্মীদের পরিষ্কারভাবে জানিয়ে দেন, নির্বাচনের সময় ওই নতুন পতাকা ব্যবহার করা হবে না।

উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিব সেনা বলছে, সাভারকার ও বালাসাহেবের হিন্দুত্ববাদ নিয়ে কাজ করা বাচ্চাদের খেলা নয়। তবে হঠাৎ করে যারা হিন্দুত্ববাদী অবস্থান গ্রহণ করে তাদেরও স্বাগত জানানোর মতো যথেষ্ট বড় হৃদয় আছে আমাদের। এমনকি আদর্শ যদি ধার করা হয় তাহলেও তা হিন্দুত্ববাদী। তাই আপনি যদি মনে করেন এই আদর্শকে সঙ্গে নিয়ে আপনি চলতে পারেন, তবে আপনি এটা করতে পারেন।

বৃহস্পতিবার ভাষণ দেয়ার সময় রাজ ঠাকরে দেশটির নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জিকা (এনআরসি) সমর্থন জানান। একই সঙ্গে তিনি বলেন, আগামী ৯ ফেব্রুয়ারি পাকিস্তান ও বাংলাদেশ থেকে অবৈধ অভিবাসীদের উচ্ছেদের দাবিতে বিক্ষোভ মিছিল করবে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা।

সূত্র : এনডিটিভি।