Home আন্তর্জাতিক বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তা দিতে প্রস্তুত চীন : লি জিমিং

বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তা দিতে প্রস্তুত চীন : লি জিমিং

অধিকার ডেস্ক:: জরুরি পরিস্তিতিতে বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত চীন। একইসাথে, ভিডিও কনফারেন্সে পরামর্শ দিতেও প্রস্তুত চীনা বিশেষজ্ঞরা।

আজ বৃহস্পতিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের জন্য চীনের দেয়া করোনা শনাক্তকরণ কীট ও পিপিই গ্রহণকালে সাংবাদিকদের কাছে এমন তথ্য দেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

লি জিমিং বলেন, আপাতত চীন থেকে কোন বিশেষজ্ঞ অথবা চিকিৎসক ও নার্সিং দল বাংলাদশে আসবেন না। তবে জরুরি পরিস্থিতিকে যে কোন সহায়তা দিতে চীন প্রস্তুত রয়েছে।

এসময় চীনা রাষ্ট্রদূত এখন পর্যন্ত করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া সবধরনের প্রস্ততিতে সন্তষ্ট বলেও জানান।

উল্লেখ্য, করোনাভাইরাসের চিকিৎসায় দশ হাজার করোনা সনাক্তকরন কিট, চিকিৎসকদের সুরক্ষার জন্য ১০ হাজার বিশেষ পোশাক এবং তাপমাত্রা নির্ণয়ের জন্য এক হাজার থার্মোমিটার হস্তান্তর করে চীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

পরিবারে বিদেশফেরত কেউ নেই, তবুও করোনায় মারা গেলেন বৃদ্ধ

অধিকার ডেস্ক:: পরিবারে কেউ বিদেশফেরত নেই। গত এক মাসের মধ্যে বিদেশফেরত কেউ তাদের বাড়িতেও আসেনি। এমনকি আত্মীয়-স্বজনদের কেউও না। এরপরও করোনায় আক্রান্ত...

কোয়ারেন্টিনে বিরক্ত ভক্তদের নিজের ফোন নম্বর দিলেন শারাপোভা

অধিকার ডেস্ক:: কত দিন আর ঘরবন্দী হয়ে থাকতে ভালো লাগে! ঘরে বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে গেছেন যে ভক্তরা, তাঁদের জন্য এগিয়ে...

চট্টগ্রামে সুপারশপ বন্ধ, ১৪ কর্মী হোম কোয়ারেন্টাইনে

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ছেলে কর্মরত থাকায় চট্টগ্রাম প্রতিনিধি:: চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ছেলে কর্মরত থাকা একটি সুপার শপ বন্ধ...

এবার রাজধানীমুখী মানুষ ঠেকাতে পুলিশকে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

অধিকার ডেস্ক:: রাজধানীমুখী মানুষের ঢল থামাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার রাত ১০টার দিকে মন্ত্রী এ তথ্য জানান।