রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

বাংলাদেশকে ধন্যবাদ পাকিস্তানিদের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: মাথায় পাগড়ি, পরনে পাকিস্তানিদের চিরন্তন পোশাক সালোয়ার কুর্তা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে চার সমর্থককে দেখা গেল স্লোগান দিচ্ছেন। হাতে পাকিস্তানি পতাকা থাকলেও তাদের কণ্ঠে ‘বাংলাদেশ’। তাঁরা ধন্যবাদ দিচ্ছেন বাংলাদেশকে। নিরাপত্তা নিয়ে সংশয় ছিল, কিন্তু সব সংশয় পেছনে ফেলে বাংলাদেশ ক্রিকেট দল এসেছে পাকিস্তানে। ওই চার পাকিস্তানি সমর্থক তাই ধন্যবাদ দিয়েছেন বাংলাদেশকে।

আজ সকাল থেকেই লাহোর শহরটা অন্যরকম। দেখেই মনে হচ্ছে এই শহরে কিছু একটা হচ্ছে। এমনিতে শুক্রবার পাকিস্তানে সাপ্তাহিক ছুটির দিন নয়। এটি অন্য আর দশটা ব্যস্ত দিনের মতোই। স্কুল–কলেজ, অফিস–আদালত সব খোলা। কিন্তু লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামকে কেন্দ্র করে বড় একটি এলাকায় আজ ছুটির আমেজ। এ এলাকার দোকানপাট–অফিস আদালত সবই বন্ধ। খেলা দেখতে আসা দর্শকদের অনেক দূরে যানবাহন ছেড়ে মাঠে আসতে হচ্ছে হেঁটে। লাহোরের ক্রিকেটপ্রেমী মানুষ অবশ্য এই কষ্টটাকে বলছেন ‘সামান্য’। পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট আবার ধারাবাহিকতা পাচ্ছে, সে তুলনায় এই কষ্ট তো কিছুই নয়!

কিন্তু খেলার শুরুতে গাদ্দাফি স্টেডিয়ামের গ্যালারি একটু হতাশই করল। এমনকি বাংলাদেশ ইনিংসের অর্ধেকের সময়ও গ্যালারি প্রায় ফাঁকা। পাকিস্তানি সাংবাদিকরা এর একটা ব্যাখ্যা দিলেন। কর্মদিবস বলেই নাকি বেশি লোকজন কাজ ফেলে মাঠে আসতে পারছে না। আর যারা খেলা দেখতে এসেছেন, নিরপত্তা বলয় পেরিয়ে অনেক দূর থেকে হেঁটে আসতে তাদেরও সময় লাগছিল অনেক।


এখানে শেয়ার বোতাম