মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

বাঁশখালীতে শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন শুভাংশু চক্রবর্তী

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: চট্রগ্রামের বাশঁখালির গন্ডামারা ইউনিয়নে এস আলম গ্রুপের নির্মাণাধীন বিদ্যুত কেন্দ্রে আজ আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশ ও সন্ত্রাসীদের নির্বিচারে গুলি চালিয়ে ৫ জন শ্রমিক হত্যা ও শতাধিক শ্রমিক আহতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমন্বয়ক কমরেড শুভাংশু চক্রবর্তী।

বিবৃতিতে তিনি বলেন,” প্রায় চার হাজারের বেশী শ্রমিক,যারা দেশের নানা প্রান্ত থেকে জীবিকার তাগিদে এখানে কাজ করছে। অথচ এই শ্রমিকদের বেশ কয়েকমাস যাবৎ বেতন বকেয়া। বকেয়া বেতন পরিশোধ, ইফতারের আগে বিরতি, ব্যবহারযোগ্য শৌচাগার নির্মান সহ ঈদের আগে বোনাসের দাবিতে কতৃপক্ষের কাছে দাবি পেশ করেন। কিন্তু শ্রমিকদের কোন দাবির প্রতি তোয়াক্কা না করে আজ সকালে শান্তিপূর্ন আন্দোলনে পুলিশ ও বহিরাগত সন্ত্রাসীরা নির্বিচারে গুলি চালিয়ে ৫ জন শ্রমিকের মৃত্যু( বেসরকারি সূত্রে ৮ জন)ও আহত হয় শতাধিক শ্রমিক। বাঁশখালীতে ৫ বছর আগে ২০১৬ সালেও প্রাণ, প্রকৃতি ধ্বংসকারী কয়লা ভিত্তিক বিদ্যুত কেন্দ্র নির্মানের প্রতিবাদে আন্দোলনররত গ্রামবাসীর উপর পুলিশের গুলিতে ৪ জন জীবন দিয়েছিল। আজ আবার ও একই ঘটনার পুনরাবৃত্ত হলো। সরকার ও মাফিয়ারা আজ একজোট। মুনাফার স্বার্থে আজ শ্রমিকের জীবন তুচ্ছ। এই অবস্থা বেশিদিন আর চলতে পারেনা”।

বিবৃতিতে বলেন,মালিক শ্রেণীর একচেটিয়া মুনাফার স্বার্থে বাঁশখালিতে শ্রমিক হত্যার প্রতিবাদে তীব্র ক্ষোভ প্রকাশ এবং ফ্যাসিস্ট আওয়ামী সরকার ও তার আশ্রিত মাফিয়াতন্ত্রের বিরুদ্বে গণআন্দোলন গড়ে তোলার জন্য শ্রমিক ও গ্রামবাসী সহ সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।


এখানে শেয়ার বোতাম