মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

বাঁশখালীতে শ্রমিক মৃত্যুতে ছাত্র ফ্রন্টের নিন্দা, প্রতিবাদে ৪ টায় রাজু ভাস্কর্যে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা এলাকায় তাপ বিদ্যুৎ কেন্দ্রে বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশের গুলিবর্ষণ ও ৫ জন শ্রমিকের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

শনিবার, ১৭ এপ্রিল কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত বিবৃতিতে নিন্দা জানিয়ে বলেন, বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শ্রমিকরা গত কয়েক দিন ধরেই বিলম্ব বেতন ভাতা দেওয়ার প্রতিবাদে ও ১০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল। এই লকডাউনের মধ্যে তারা বেতন ভাতার দাবিতে বিক্ষোভ করলে পুলিশ গুলি চালায় এবং এতে ৪ জন শ্রমিক নিহত ও অনেকে গুলিবিদ্ধ হয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, পুলিশ দিয়ে গুলি করে কখনও জনগণের নৈতিক আন্দোলনকে দমানো যায় না। এই হত্যাকাণ্ড পুলিশি রাষ্ট্রের একটি নির্মম বহিঃপ্রকাশ।

নেতৃবৃন্দ অবিলম্বে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবি জানান ও আন্দোলনরত শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

বাঁশখালীতে বিদ্যুতকেন্দ্রের শ্রমিকদের উপর পুলিশের গুলিতে ৫জন শ্রমিক হত্যার প্রতিবাদে আজ বিকাল ৪ টায় রাজু ভাস্কর্যে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিক্ষোভ করবে। এতে সকলের অংশ গ্রহনের আহবান জানান নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম