মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

বাঁশখালীতে পুলিশের গুলিতে শ্রমিক হত্যাকান্ডের প্রতিবাদে জয়পুরহাটে ছাত্রজোটের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম
  • 471
    Shares

জয়পুরহাট প্রতিনিধি:: চট্টগ্রামের বাঁশখালীতে শ্রমিকদের উপর পুলিশের গুলিবর্ষণ ও হত্যাকান্ডের প্রতিবাদে জয়পুরহাটে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা।

১৭ এপ্রিল শনিবার বিকেল ৫টা ৩০ মিনিটে জয়পুরহাট শহরের আমলতীতে জেলা প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সাধারণত সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তাজরিন সুলতানা, ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম, ছাত্র ইউনিয়ন সদস্য রিফাত প্রমূখ।

জোটের ছাত্রনেতা রাশেদুজ্জামান রাশেদ এর বক্তব্য চলাকালে পুলিশ এসে বাধা দিয়ে সমাবেশ বন্ধ করতে বলেছেন বলে জোটের এই নেতা অভিযোগ করেন।

সেই সাথে দাবি করেন,শ্রমিকেরা রমজানে বিকেল ৫টার মধ্যে ছুটি, ইফতারের জন্য অর্থ বরাদ্দ, মাসের বেতন ৫ থেকে ১০ তারিখের মধ্যে প্রদান, যখন তখন ছাঁটাই বন্ধ এবং ছাঁটাইকৃত শ্রমিকদের আইনানুযায়ী সমুদয় পাওনা পরিশোধসহ ১০ দফা যৌক্তিক দাবিতে আজ সকালে যখন মালিক পক্ষের সাথে বৈঠক করছিল তখন বিদ্যুৎ কেন্দ্রের অফিস ঘরের বাইরে সমবেত শ্রমিকদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের বর্বর হামলা, গুলিবর্ষণে ৫ জন শ্রমিক ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং অর্ধশতাধিক শ্রমিক আহত হন।

বাঁশখালীর গন্ডামারায় শ্রমিক হত্যার ঘটনার সুষ্ঠূ তদন্ত করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিহতদের পরিবারকে আজীবন আয়ের সমান অর্থ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা ও পুনর্বাসনের জন্য সরকারের প্রতি দাবি জানান।


এখানে শেয়ার বোতাম
  • 471
    Shares