শুক্রবার, এপ্রিল ১৬
শীর্ষ সংবাদ

বশেমুরবিপ্রবির ভিসিকে অপসারণ এবং হামলাকারীদের শাস্তি দাবি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: গত কয়েক দিন ধরে গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রশাসনের একের পর এক অনিয়ম ও স্বৈরাচারী আচরণ দেখা যাচ্ছে। ফেসবুকে বিভাগ নিয়ে স্ট্যাটাস দেওয়ায় ৬ জন ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, দ্যা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি সাংবাদিক জিনিয়াকে সাময়িক বহিষ্কার এবং সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে দৈনিক আলোকিত বাংলাদেশের ক্যাম্পাস প্রতিনিধি সাংবাদিক শামস জেবিনকে ক্লাশ রুমে সন্ত্রাসীরা হামলা করে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল ও সাধারণ সম্পাদক অনিক রায় যৌথ বিবৃতিতে উদ্বেগ জানিয়ে বলেন, গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে ঘটে যাওয়া ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। এই বিশ্ববিদ্যালয়ের ভিসি’র আচরণ রাষ্ট্রের স্বৈরাচারী আচরণেরই বহিঃপ্রকাশ। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে প্রশ্ন করে যে কোনো ছাত্রছাত্রী কথা বললেই বিভিন্ন ধরনের হুমকি-হামলাসহ বহিষ্কারের নামে নানা ধরনের হয়রানিমূলক কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়ে ঘটছে। যা কখনোই একটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন করতে পারে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এধরনের স্বৈরাচারী আচরণকারী একজন ভিসি প্রশাসনের থাকলে সেই বিশ্ববিদ্যালয়ে অবমাননা ছাড়া আর কিছুই নয়। তাই অবিলম্বে এই ভিসিকে অপসারণ এবং সাংবাদিক হামলাসহ পূর্বে ঘটে যাওয়া সকল হামলা ও অনিয়মের সুষ্ঠু তদন্ত করে সন্ত্রাসীদের শাস্তি প্রদান করতে হবে।


এখানে শেয়ার বোতাম