রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলায় ছাত্র ফ্রন্টের নিন্দা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর প্রশাসনের লেলিয়ে দেয়া দুর্বৃত্তদের বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত বিবৃতিতে বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত আন্দোলনে উপাচার্যের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হামলায় প্রায় ৩০ শিক্ষার্থী গুরুতরভাবে আহত হয়েছেন। একই সাথে আন্দোলনকে নস্যাৎ করার জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ করে হল থেকে শিক্ষার্থীদের বিতাড়ন করার পুরানো কৌশলও প্রশাসন ব্যবহার করছে। হলের পানি বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে বিশ্ববিদ্যালয়ে এক অমানবিক পরিবেশ সৃস্টি করা হয়েছে।

ছাত্র ফ্রন্ট নের্তৃবৃন্দ অবিলম্বে এই অথর্ব উপাচার্যের পদত্যাগ দাবি করেন এবং শিক্ষার্থীদের উপর হামলাকারী দুর্বৃত্তদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানান।

বিবৃতিতে আরও বলেন, সীমাহীন দুর্নীতিতে যুক্ত ভিসি খোন্দকার নাসিরউদ্দিন একের পর এক অগণতান্ত্রিক সিদ্ধান্ত নিয়ে ছাত্র-শিক্ষকদের ভিতরে অসন্তোষ সৃষ্টি করে আসছেন। যৌক্তিক কারণ ছাড়াই ছাত্র-ছাত্রীদের বহিস্কার, বহিস্কারের হুমকি, প্রতিনিয়ত বাক স্বাধীনতা কেড়ে নেয়া, ভর্তি বাণিজ্য, শিক্ষক নিয়োগে বাণিজ্যসহ যৌন হয়রানীর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বিশ্ববিদ্যায়কে উচ্চ শিক্ষা কেন্দ্র থেকে সরিয়ে নিজের ব্যাক্তিগত ইচ্ছাপূরণের পতিষ্ঠানে পরিণত করেছে উপাচার্য। এই অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ছাত্র-ছাত্রীরা তার পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে। শিক্ষার্থীদের চলমান এই আন্দোলনে সর্বাত্মক সংহতি জানান সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নের্তৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম