শনিবার, ফেব্রুয়ারি ২৭
শীর্ষ সংবাদ

বশেমুবিপ্রবি’র আন্দোলনের অনুপ্রেরণা ছড়িয়ে পড়ুক সকল ক্যাম্পাসে : ছাত্র ইউনিয়ন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ১২ দিন যাবত টানা আন্দোলন চালিয়ে যাওয়ার পর অবশেষে আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে নতজানু হয়ে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন উপাচার্য ডা. খোন্দকার নাসিরউদ্দিন। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের জয় হলো।

এই বিজয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে মঙ্গলবার (১ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে বের হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি জহর লাল রায় এবং সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রায়।

সমাবেশে অনিক রায় বলেন, ‘আন্দোলন বিজয়ে বশেমুরবিপ্রবি’র সকল শিক্ষার্থীকে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে শুভেচ্ছা। এই বিজয় দৃষ্টান্ত স্থাপন এবং আবারো প্রমাণ করেছে দুর্নীতি-জালিয়াতি- স্বৈরাচারী কায়দায় চলমান প্রশাসনের বিরুদ্ধে সম্মিলিত ছাত্র আন্দোলনই দাবি আদায়ের একমাত্র পথ। আমরা আশাবাদী, এই আন্দোলন অনুপ্রেরণা হয়ে ছড়িয়ে পড়বে বাংলাদেশের সকল ক্যাম্পাসে এবং বিভিন্ন ক্যাম্পাসে চলমান লড়াই-সংগ্রাম আরো বেগবান হবে ও দাবি আদায়ে সক্ষম হবে।’


এখানে শেয়ার বোতাম