সোমবার, মে ১০
শীর্ষ সংবাদ

বর্ণাঢ্য আয়োজনে ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

এখানে শেয়ার বোতাম

ঠাকুরগাঁও প্রতিনিধি :: ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে – ২০১৯ উদযাপন করা হয়েছে।

কমিউনিটি পুলিশিং ফোরাম, ঠাকুরগাঁও জেলার আয়োজনে এ উপলক্ষে শনিবার সকাল ১০ টায় জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়। সেটি শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে জেলা পরিষদ মিলনায়তন (বিডি হল) এ গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারী সংস্থা ইএসডিও এর নির্বাহী পরিচালক ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক ড. মোহা: শহদি উজ জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও ১ আসনের সাংসদ ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাদেক কুরাইশী, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) নুর কুতুবুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী প্রমূখ।

মূখ্য অলোচক হিসেবে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রধান সমন্বয়ক মোহা.মনিরুজ্জামান পিপিএম ।

বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আধুনিক পুলিশিং জগতে একটি অপরিহার্য দর্শনে পরিণত হয়েছে। এর মাধ্যমে পুলিশের কাজ শুধু অপরাধীদের গ্রেফতার, তদন্ত, আলামত বা নিষিদ্ধ বস্তু উদ্ধার কিংবা অপরাধীদের আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করার মধ্যে সীমীত থাকে না। বরং এর মাধ্যমে জনগণের সাথেও পুলিমের একটি ভালো ও কার্যকরী সম্পর্ক গড়ে ওঠে।


এখানে শেয়ার বোতাম