মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

বরিশালে বাসদের ‘এক মুঠো চাল’ কর্মসূচির খাদ্য বিতরণ শুরু

এখানে শেয়ার বোতাম
  • 241
    Shares

বিত্তবানদের এগিয়ে আসার আহবান

বরিশাল প্রতিনিধি:: ‘এক মুঠো চাল’ কর্মসূচির দিয়ে বরিশালে বাসদ করোনা পরিস্থিতিতে অসহায় শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল। সংগঠনটির এই কর্মসূচির বরিশালসহ সারাদেশে ব্যাপক সাড়া পেলে। সেই ‘এক মুঠো চাল’ কর্মসূচির খাদ্য বিতরণ আজ ১৫০ টি শ্রমজীবী পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার মাধ্যমে শুরু হলো।

আজ রোববার (২৯ মার্চ) বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে নগরীর অশ্বিনীকুমার হলের সামনে প্রথম দিনে প্রায় ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। প্রত্যেক পরিবারের জন্য ৪ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন, আধা লিটার তেল, এক বক্স মশার কয়েল, সাবান দেয়া হয়।

বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন রিক্সা ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সহসভাপতি জোহরা রেখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সুজন আহমেদ।

শৃংখলা ও দূরত্ব রক্ষার জন্য হলের সামনে ৪ ফুট দূরে দূরে গোল বৃত্তের মধ্যে সিরিয়াল নাম্বার দিয়ে বিতরনের বিষয়টি সবার নজর কাড়ে এবং প্রশংসিত হয়।

বাসদ নেতৃবৃন্দ বরিশালে সিটি কর্পোরেশনের উদ্যোগহীনতার সমালোচনা করে বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন, মানুষের এই চরম বিপদের সময় জনপ্রতিনিধিদের উচি’ ছিল বরিশালের দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। কিন্তু দু:খজনক হলেও সত্য শুরু থেকে বাসদ ছাড়া ধানাবাহিকভাবে কোন রাজনৈতিক দল বা সিটি কর্পোরেশন মানুষের পাশে ছিল না।

ডা. মনীষা চক্রবর্ত্তী বলেন, আমাদের এই উদ্যোগটি সম্পূর্ণ সকলের সহযোগিতার উপর নির্ভর করে পরিচালিত হচ্ছে। প্রতিদিন গড়ে ২০০ মানুষকে
খাদ্য সহায়তা দিতে হলেও আমাদের প্রায় ১ লক্ষ টাকা প্রয়োজন হয়। আমরা এই কর্মসূচিটি চালু রাখতে পারবো যদি মানুষের এই সহযোগিতা অব্যাহত থাকে। তিনি এই কর্মসূচি অব্যাহত রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সহযোগিতার জন্য বিকাশ নাম্বার: ০১৭১১ ২২৭৫১৯। ব্যাংক একাউন্ট নাম্বার: একাউন্ট নাম: মনীষা চক্রবর্ত্তী, একাউন্ট নং: ০৩০৮৭০১০১০৩৫২, সোনালী ব্যাংক, চকবাজার শাখা, বরিশাল।


এখানে শেয়ার বোতাম
  • 241
    Shares