বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

বগুড়ায় ছাত্রীদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত শিক্ষকদের শাস্তি দাবি

এখানে শেয়ার বোতাম

বগুড়া প্রতিনিধি:: বগুড়া বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজের ছাত্রীদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং করোনা দুর্যোগকালীন সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ করার দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত।

বগুড়া বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজের ছাত্রীদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং করোনা দুর্যোগকালীন সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ করার দাবিতে আজ ৩১ আগস্ট ২০২০ সোমবার বেলা ১১:৩০ টায় সাতমাথায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে জেলা সভাপতি ধনঞ্জয় বর্মনের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহবায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সহ সভাপতি শ্যামল বর্মন, সংগঠনের বগুড়া জেলা দপ্তর সম্পাদক বিকাশ রায়, অর্থ সম্পাদক নিয়তি সরকার, স্কুল সম্পাদক আয়শা আক্তার রিতু প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, বগুড়া বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজের কয়েকজন শিক্ষকদের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে আমরা অনতিবিলম্বে অভিযুক্ত শিক্ষকদের তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি। সেইসাথে কোন ক্রমেই যেন তদন্ত প্রতিবেদন প্রশ্নবৃদ্ধ না হয় সেই কারণে তদন্ত কমিটি থেকে অধ্যক্ষকে প্রত্যহারের দাবি জানাচ্ছি।

উল্লেখ করা প্রয়োজন, গত জানুয়ারি ২০২০ এবং গত-২৬ আগস্ট বুধবার বগুড়া বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজের প্রাক্তন একজন শিক্ষার্থী যৌন নির্যাতনের অভিযোগ করেন এবং অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ হলো তিনি প্রতিষ্ঠানের সুনামের কথা বলে সমঝোতার মাধ্যমে ঘটনাকে ধামাচাপা দেবার চেষ্টা করেন। সর্বশেষ ঘটনাটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে নির্যাতিত প্রাক্তন ছাত্রী এবং তার পরিবারকে নানাভাবে অভিযুক্ত শিক্ষকদের পক্ষ থেকে নানা ভাবে হুমকি দেয়া হচ্ছে। বক্তারা অবিলম্বে নির্যাতনকারী শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিরদাবী জানান।

সারাদেশে বেসরকারি স্কুল, কলেজ কোটি কোটি টাকা শিক্ষা বাণিজ্য, ভর্তি বাণিজ্য করে লুটে নিচ্ছে। করোনাকালীন সময়ে স্কুল, কলেজ যখন বন্ধ, অভিভাবকদের আয় বন্ধ তখনও মাসিক বেতনসহ অন্যান্য বেতনের বোঝা অভিভাবকদের টানতে হচ্ছে। এসব শিক্ষা প্রতিষ্ঠান মানবিক মূল্যবোধহীন বাণিজ্য প্রতিষ্ঠান হয়ে দাড়িয়েছে।

তাই নেতৃবৃন্দ করোনা কালীন সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি মওকুফ এবং বগুড়া বিয়াম মডেল স্কুল এ্যান্ড কলেজের ছাত্রীদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত শিক্ষকদের অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।


এখানে শেয়ার বোতাম