শনিবার, জানুয়ারি ২৩

বগুড়ায় করোনায় ৬ ঘণ্টায় চার জনের মৃত্যু

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বগুড়ায় মাত্র ৬ ঘণ্টার মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৪টা থেকে সকাল ১০টার মধ্যে সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

তারা হলেন- জেলার শেরপুর উপজেলার দক্ষিণ শাহ্পাড়া এলাকার দীপা রাণী (৬৫), শাজাহানপুর উপজেলার জোড়া মণ্ডলপাড়ার মনসুর আলী (৬৫), সিরাজগঞ্জের উল্লাপাড়ার নারায়ণ চন্দ্র সাহা (৮০) ও বগুড়া শহরের বাদুড়তলা এলাকার জাহাঙ্গীর আলম (৬৫)।

এদিকে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জেলায় নতুন করে আরও ৫০ জনের করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়েছে।

শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলম নির্ঝর এক ব্রিফিংয়ে জানান, ২৩ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষায় ৪৩টি এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে বগুড়ার ২৫টি নমুনার মধ্যে ৮টি করোনা পজিটিভ আসে। জেলায় ২৩ জুলাই সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ২ হাজার ৭৫৯ জন সুস্থ হলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে সহকারি নির্বাহী আব্দুর রহিম রুবেল জানান, শেরপুরের দীপা রাণী করোনার উপসর্গ নিয়ে গত ৬ জুলাই তাদের হাসপাতালে ভর্তি হন। সেদিনই নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। শুক্রবার ভোর ৪টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়।

শজিমেক হাসপাতাল সূত্র জানায়, বগুড়ার শাজাহানপুর উপজেলার মনসুর আলী শ্বাসকষ্ট নিয়ে ১৭ জুলাই ওই হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। শুক্রবার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়। ওই একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ১০টার দিকে মারা যান বগুড়া শহরের বাদুড়তলা এলাকার জাহাঙ্গীর আলম। একটি পরিবহন সংস্থায় কর্মরত জাহাঙ্গীর গত ২৫ জুন করোনায় আক্রান্ত হন। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ৩০ জুন শজিমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

এদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. খায়রুল বাশার মোমিন জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নারায়ণচন্দ্র সাহা করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ জুলাই সন্ধ্যায় তাদের হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে এক পর্যায়ে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।


এখানে শেয়ার বোতাম