বৃহস্পতিবার, নভেম্বর ২৬

ফেনীতে বাম জোটের মিছিল সমাবেশ

এখানে শেয়ার বোতাম
  • 213
    Shares

ফেনী প্রতিনিধি:: বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে বাম গনতান্ত্রিক জোটের প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশী হামলা, নির্যাতন, নারী কর্মীদের লাঞ্চনার প্রতিবাদ এবং দেশব্যাপী চলমান লাগামহীন নারী শিশু হত্যা ধর্ষণের ঘটনায়, অপরাধীদের প্রকৃত পৃষ্ঠপোষদেরকে উৎখাতের দাবিতে ফেনীতে বাম গণতান্ত্রিক জোটের মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ৬ই অক্টোবর মিছিলটি মডেল থানা গেইট থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে পথসভায় মিলিত হয়।

পঙ্কজনাথ সূর্যের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোট, ফেনী জেলার নেতা এ্যডভোকেট কায়কোবাদ সাগর, মহিবুল হক চৌধুরী রাসেল, জসীম উদ্দীন এবং জোট সমন্বয়ক কমরেড মালেক মনসুর।

বক্তারা পাট কল চালু ও আধুনিকায়নের দাবিতে বাম জোটের ৫ই অক্টোবরের গনতান্ত্রিক কর্মসূচিতে ন্যাক্কারজনক পুলিশী দমন পীড়ন এর তীব্র নিন্দা জানান। এবং জনগণের মালিকানাধীন ২৫ টি পাঁটকল পাবলিক প্রাইভেট পার্টনারশিপ এর নামে কতিপয় মুনাফালোভী, লুটেরা বেনিয়াদের অধীনস্হ করে পাট শিল্প ধ্বংসের নীলনকশা উন্মোচিত করে জনগনকে পাট শিল্প ও পাট শ্রমিক রক্ষায় এগিয়ে আসার আহ্বান করেন। এছাড়া বক্তারা সারাদেশের অব্যাহত ধর্ষণ নিপীড়ন বৃদ্ধির জন্য মহাজোট সরকারের বিচারহীনতার সংস্কৃতি ও তাদের স্বৈরাচারী কায়দায় মসনদ আকড়ে ধরার প্রয়োজনে দেশের আনাচে-কানাচে গড়ে তোলা সন্ত্রাসী বাহিনীর বেপরোয়া আস্ফালনকে দায়ী করেন। তারা বলেন চলতি সময়ের ধর্ষক বাহিনী মুক্তিযুদ্ধকালীন পাক হানাদার বাহিনীর চাইতেও ভয়ংকর হয়ে উঠেছে, তাই অবিলম্বে এই ধর্ষকদের এই পৃষ্ঠপোষকদের রাজনৈতিক ক্ষমতা থেকে উৎখাত করা প্রতিটি সুনাগরিকের জাতীয় দায়িত্ব। বক্তারা আরো উল্লেখ করেন বর্তমান আকাশ সংস্কৃতি, নাটক সিনেমা পর্ণোগ্রাফি ও ইন্টারনেটে যেই অসুস্থ সংস্কৃতির প্রচার ও নারীর প্রতি হীন দৃষ্টিভঙ্গির প্রসার করা হয় তাই যুবক তরুণদের ধর্ষক হতে প্ররোচিত করে যাচ্ছে। বক্তারা ধর্ষণ সমস্যা সমূলে নির্মূলে সকল অসুস্থ সংস্কৃতির বিনাশ করে সুস্থ বিনোদনের আয়োজন এবং এ প্রসঙ্গে সচেতন মানবিক দৃষ্টিভঙ্গি স্কুল কলেজের পাঠ্যক্রমের আওতাভুক্ত করার ওপর গুরুত্বারোপ করেন।


এখানে শেয়ার বোতাম
  • 213
    Shares