সোমবার, নভেম্বর ৩০

ফুটপাতের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও সড়ক অবরোধ

এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares

গাইবান্ধা প্রতিনিধি:: গাইবান্ধা-নাকাইহাট সড়কের পৌরসভা অংশে কলেজরোডে ফুটপাত নির্মাণের দাবিতে মানববন্ধন, সমাবেশ, সড়ক অবরোধ ও গণস্বাক্ষর সম্বলিত গণআবেদন প্রদান কর্মসূচি পালন করেছে স্থানীয় নাগরিক সংগঠন সচেতন গাইবান্ধাবাসী।

মঙ্গলবার (১৫ সেপ্টেস্বর) বেলা ১১টায় গাইবান্ধা জেলা পরিষদের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলার বর্ষিয়ান রাজনীতিক বাংলাদেশের ওয়াকার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আমিনুল আসলাম গোলাপ।

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে দাবির সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌর মেয়র এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সাবেক সাংসদ আব্দুর রশিদ সরকার, মুক্তিযোদ্ধা ময়নুল হোসেন রাজা, সমাজকর্মী জাহাঙ্গীর কবীর তনু, জেলা জাসদ সভাপতি গোলাম মারুফ মনা, সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা পাঠচক্র ফোরামের সদস্য সচিব মনজুর আলম মিঠু, জেলা বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, কৃষক-শ্রমিক জনতা লীগের জেলা সভাপতি মোস্তফা মনিরুজ্জান, বাসদ মার্কসবাদী জেলা সদস্য আবু রাহেন শফিউল্ল্যাহ খোকন, গাইবান্ধা পৌর কাউন্সিলর রকিবুল ইসলাম সুমন, জাতীয় শ্রমিক জোট জেলা সভাপতি নুর মোহাম্মদ বাবু, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিব, জেলা যুবজোট সভাপতি সুজন প্রসাদ, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি এসএম মাহাবুব মোরশেদ খুশু, সাবেক পৌর কাউন্সিলর রেজাউল করিম ভুট্টু, শ্রমিক নেতা জিয়াউর রহমান সুমন, গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মির্জা হাসান, খান মো. সাঈদ হোসেন জসিমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

গাইবান্ধা-নাকাইহাট সড়কে পৌরসভা অংশে কলেজ রোডে ফুটপাত নির্মাণের দাবি জানিয়ে বক্তারা বলেন, কলেজরোডে জেলার সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান গাইবান্ধা সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন এই সড়ক দিয়েই যাতায়ত করে। গাইবান্ধা জেলা সদর হাসপাতালসহ বেশ কয়েকটি বেসরকারি ক্লিনিকের রোগী এবং তাদের স্বজনদের চলাচলের একমাত্র সড়কও এটাই। সম্প্রতি নতুন করে প্রসস্থ করা সহ এই সড়কের নির্মাণ কাজ চলছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য এই সড়কের দু’পাশে কোন ফুটপাত নেই। সড়ক প্রসস্থকরণের ফলে সড়কে ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিক্সা, মোটরসাইকেল, বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল বৃদ্ধি পাবে। সেইসাথে ব্যস্ততম এই সড়কে ফুটপাত না থাকলে দূর্ঘটনার শঙ্কাও বাড়বে।

সমাবেশ থেকে বক্তারা এই সড়কে ফুটপাত নির্মাণের জোর দাবি জানান। পাশাপাশি আগামী পনের দিনের মধ্যে সংশ্লিষ্ট দফতরকে এ বিষয়ে কার্যকর উদ্যোগ গ্রহনের আহবান জানান। অন্যথায় ৫ অক্টোবর জেলা সড়ক ও জনপথ কার্যালয় ঘেরাও এবং অবস্থান কর্মসূচির আল্টিমেটাম দেন।
সমাবেশ শেষে কর্মসূচিতে অংশগ্রহকারীরা গাইবান্ধা-নাকাইহাট সড়কটি অবরোধ করে। এসময় দুপাশে যানজটের সৃষ্টি হয়। পরে আয়োজকদের একটি প্রতিনিধি দল কয়েক সহ¯্রাধিক মানুষের স্বাক্ষর সম্বলিত একটি গণআবেদন গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে প্রদান করে।


এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares