মঙ্গলবার, মার্চ ৯
শীর্ষ সংবাদ

ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো ঢাকায়

এখানে শেয়ার বোতাম

অধিকার ক্রীড়া :: প্রথমবারের মতো ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ঢাকায় এসেছেন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। প্রথমবার ঢাকায় পা দিলেও ফিফা কর্তা বাংলাদেশে থাকবেন মাত্র ১৫ ঘণ্টা। এর মধ্যেই সারবেন প্রয়োজনীয় আলাপ-আলোচনা।

চারজন সঙ্গী নিয়ে বাংলাদেশের এসেছেন তিনি। সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে ইনফান্তিনোর। প্রধানমন্ত্রী ফিফা প্রেসিডেন্টের হাতে বাংলাদেশ দলের একটি জার্সি তুলে দেবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে দুপুর সোয়া ১২টায় মতিঝিলে অবস্থিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আসবেন।

ফিফা প্রেসিডেন্ট বাংলাদেশে শুভেচ্ছা সফরে এসেছেন। তিনি বাফুফের কার্যনির্বাহী পরিষদের সঙ্গে মত বিনিময় করবেন। ফুটবল নিয়ে বাফুফের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে চাইবেন। বাফুফে কর্তাদের সঙ্গে আলাপ শেষে বেলা ২টা ২০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশ নেবেন তিনি। বিকেল পাঁচটায় বিমান ধরে যাত্রা করবেন লাওসের উদ্দেশে।

তৃতীয় ফিফা প্রেসিডেন্ট হিসেবে বাংলাদেশ সফরে আসলেন ইনফান্তিনো। এছাড়া ফিফা সভাপতির চতুর্থ বাংলাদেশ সফর এটি। ১৯৮০ সালে প্রথমবার বাংলাদেশে এসেছিলেন জোয়াও হ্যাভেলাঞ্জ। ২০০৬ ও ২০১২ সালে দুবার আসেন সেপ ব্ল্যাটার। এবার আসলেন ইনফান্তিনো। এশিয়া সফরের অংশ হিসেবেই ঢাকায় এসেছেন তিনি।


এখানে শেয়ার বোতাম