শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
শীর্ষ সংবাদ

প্রিয় সাহা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে সাময়িক বহিষ্কার

এখানে শেয়ার বোতাম

অধিকার প্রতিবেদক ::  বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগ প্রিয়বালা বিশ্বাসকে (প্রিয় সাহা) সাময়িক বহিষ্কার করেছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ। তাঁর বিরুদ্ধে পরিষদের শৃঙ্খলা বিরোধী কাজ করার অভিযোগ এনে এই সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে আজ সোমবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়বালা বিশ্বাস (প্রিয় সাহা) সংগঠনের শৃঙ্খলা বিরোধী কাজের করেছে। এ জন্য এক জরুরি সভার আহ্বান করা হয়। সেই সভায় তাঁকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। খুব দ্রুতই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জরুরি সভাটি ঐক্য পরিষদ কার্যালয়ে আয়োজন করা হয়েছিল। সেখানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিমচন্দ্র ভৌমিক।

প্রিয় সাহা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ওভাল অফিসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয় সাহা অভিযোগ করে বলেন, বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান উধাও হয়ে গেছেন। তিনি এ ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্পের সাহায্য চান। সংখ্যালঘু নির্যাতন নিয়ে প্রিয় সাহার অভিযোগকে পুরোপুরি মিথ্যা ও কাল্পনিক বলেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

আজ প্রিয় সাহাকে বহিষ্কারের বিষয়ে মনীন্দ্র কুমার নাথ বলেন, সংগঠনটির পল্টনের কার্যালয়ে সন্ধ্যা ছয়টায় স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এতে কমিটির বেশির ভাগ সদস্য উপস্থিত ছিলেন। অসুস্থতার জন্য সংগঠনটির সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্ত থাকতে পারেননি। তবে এ সিদ্ধান্তের বিষয়ে তাঁর সম্মতি নেওয়া হয়েছে।


এখানে শেয়ার বোতাম