মঙ্গলবার, নভেম্বর ২৪

প্রবাসীদের ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ালো সৌদি সরকার

এখানে শেয়ার বোতাম
  • 16
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশ সরকারের আবেদনের প্রেক্ষিতে প্রবাসীদের ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব সরকার।

বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায়,এ তথ্য নিশ্চিত করেন পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, ‘আমরা খুব আনন্দিত যে সৌদি সরকার আমাদের জানিয়েছে অক্টোবরের ৩০ তারিখ পর্যন্ত ভিসা এক্সটেন্ড (বর্ধিত) করেছে।’

এর আগে, ছুটিতে এসে করোনার কারণে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের আকামা বা কাজের অনুমতিপত্রের মেয়াদ ২৪ দিন বাড়িয়েছিলো দেশটির সরকার। গত, ২৩ সেপ্টেম্বর (বুধবার) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এদিকে, বুধবার (৭ অক্টোবর) সৌদি প্রবাসী ১১৫১ থেকে ১২৫০ টোকেনধারীদের টিকিট দিচ্ছে সৌদিয়া এয়ারলাইন্স। ভিসার মেয়াদের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেয়া হচ্ছে। ২০ অক্টোবর পর্যন্ত যাদের ভিসার মেয়াদ তাদের আজ পর্যায়ক্রমে টিকিট দেয়া হচ্ছে। তবে অনেকের ভিসার মেয়াদ থাকলেও সৌদিতে গিয়ে কাজ হারানোর শঙ্কায় আছেন অনেকেই। সকাল থেকেই কারওয়ান বাজারে সৌদিয়া এয়ারলাইন্সের সামনে ভীড় করছেন সৌদি প্রবাসীরা। ভিসার মেয়াদ ও ফোন নম্বর দিয়ে সৌদি প্রবাসীরা নিবন্ধন করেছেন। মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে তাদের টিকেট সংগ্রহের দিন ও সময় জানিয়ে দিচ্ছে সৌদিয়া এয়ারলাইন্স।

করোনার কারণে মার্চ থেকে বিশ্বের বিভিন্ন দেশের মতো সৌদির সঙ্গেও সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যায়। অক্টোবর থেকে বিমান চলাচল পুনরায় শুরুর প্রস্তুতির মধ্যে সম্প্রতি ঢাকা কার্যালয় থেকে বিমানের টিকিট দেয়া স্থগিত করে সৌদিয়া এয়ারলাইন্স। এতে ছুটিতে দেশে আসা অনেক প্রবাসী কর্মীরা ঠিক সময়ে আর ফিরতে পারেননি।


এখানে শেয়ার বোতাম
  • 16
    Shares