রবিবার, জানুয়ারি ২৪

প্রবাসীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন কল্পনা করা যায় না : মুহিবুর রহমান মানিক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত টাকা দিয়ে এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, রাস্তা-ঘাট, মানবসেবাসহ এলাকার সার্বিক উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। প্রবাসীরা বর্তমানে পর্যান্ত পরিমাণ নিরাপত্তা পাওয়ায় দেশে বিনিয়োগ করছেন। যার ফলে দেশে বেকারত্ব দূরীকরণের পাশাপাশি অর্থনৈতিক চাঙ্গা হচ্ছে। প্রবাসীরা যে দেশেই থাকেন- তাঁদের মন সব সময় দেশে পড়ে থাকে। প্রবাসীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন কল্পনা করা যায় না। প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, দেশের উন্নয়নে প্রবাসীরা যে অবদান রেখে যাচ্ছেন তার ঋণ কখনো শোধ হবার মতো নয়।

তিনি শুক্রবার বিকেলে ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নের চেচান গ্রামে হাজী সানুর আলী তালুকদার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকের উদ্যোগে যুক্তরাজ্য প্রবাসী কামরানুর রহমান তালুকদারের অর্থায়নে ও এনেক্স ইয়াং সোসাইটির তত্ত্বাবধানে দুইমাসব্যাপী অসহায় গরীব মহিলাদের সেলাই প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এনেক্স ইয়াং সোসাইটির সভাপতি এম. আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ইমাম উদ্দিন তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট মো. রাজ উদ্দিন, হাজী সানুর আলী তালুকদার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকের চেয়ারম্যান সমাজসেবী গোলাম আজম তালুকদার নেহার, উপজেলার ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কদর উদ্দিন, দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মছব্বির, সিংচাপইড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সামসুল ইসলাম শিশু মিয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল আহমদ, এডভোকেট শাহাব উদ্দিন, সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোঃ আব্দুস ছোবহান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি এম এ রশীদ, লিলু মিয়া তালুকদার, মুহিবুর রহমান তালুকদার টুনু, এলাচ উদ্দিন তালুকদার, ইউপি সদস্য গোলাম কিবরিয়া বাদল, মুহিবুর রহমান তালুকদার জাহাঙ্গীর, সিলেট জেলা যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, মিজানুর রহমান তালুকদার আবু, ছাতক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদ, শামসুন্নুর তালুকদার, আব্দুল আলিম, আবু বক্কর তালুকদার ছোটন, সাজ্জাদুর রহমান, মুহিম উদ্দিন তালুকদার, ছাত্রলীগ নেতা আহসানুল হক তানভীর প্রমুখ।

শুরুতে কোরআন তেলওয়াত করেন হাফিজ রেদওয়ান আহমদ।

অনুষ্ঠানে ২৭ জন প্রশিক্ষণার্থীদেরকে সেলাই মেশিন ও সনদ পত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি মুহিবুর রহমান মানিক এমপিকে হাজী সানুর আলী তালুকদার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।


এখানে শেয়ার বোতাম