শনিবার, ডিসেম্বর ৫

প্রকাশ্য দিবালোকে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন পাগলী পাড়া এলাকায় পদ্ম কুমার চাকমা প্রিমেক্স (৪০) নামের সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র এক কালেক্টরকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

সোমবার সকালে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নের পাগলী পাড়া এলাকায় বড়ইছড়ি-ঘাগড়া সড়কের ওপর থেকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত প্রিমেক্স চাকমা রাঙ্গামাটি সদর উপজেলার ভেদভেদী উদনন্দী আদাম এর মৃত সুরেশ চন্দ্র চাকমার ছেলে বলে পুলিশ জানায়। সড়কে একটি লাশ পড়ে রয়েছে এমন খবর পেয়ে কাপ্তাই থানা পুলিশের একটি টিম গিয়ে উদ্ধার করেন বলে জানান কাপ্তাই থানার ওসি মো. নাছির উদ্দিন।

তিনি বলেন, সকাল ৯টায় পাগলি পাড়ার চা ও মুদি দোকানদার নতুন চন্দ্র তনচংগ্যার দোকানে বসে ছিল প্রিমেক্স। কিছুক্ষণ পর সেখানে তিনজন অস্ত্রধারী সন্ত্রাসীরা এসে প্রথমে তাকে দোকানের বারান্দায় গুলি করে। গুলিবিদ্ধ হয়ে সে দোকানের ভিতরে ঢুকে আত্মরক্ষার চেষ্টা করলে অস্ত্রধারীরা দোকানের পেছনের দরজা লাথি দিয়ে ভেঙ্গে ঢুকে আবারো গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

স্থানীয় দোকানদার নতুন চন্দ্র তনচংগ্যা জানান, নিহত লোকটি মাঝে মাঝে তার দোকানে এসে বসত। সোমবার সকাল ৯টায় দোকানের বাইরে বারান্দায় বসে কলা খাচ্ছিলেন। সেই সময় তিন অস্ত্রধারী এসে তাকে গুলি করে মৃত্যু নিশ্চিত হয়ে পাহাড়ের দিকে চলে যায়। স্থানীয়রা তখন লাশটি দোকান থেকে রাস্তায় নিয়ে রাখেন।

প্রকাশ্য দিবালোকে একজনকে এভাবে হত্যার পর কাপ্তাইয়ের ওয়াগ্গা এলাকায় স্হানীয় জনসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করছে বলে জানান দোকানদার নতুন চন্দ্র তনচংগ্যা।

স্থানীয় অজিত তঞ্চঙ্গ্যা জানান, পদ্ম কুমার চাকমা প্রিমেক্স পাগলী পাড়া এলাকায় মাঝে-মধ্যে আসেন। তিনি সন্তু লারমার নেতৃত্বাধীন আঞ্চলিক দল জেএসএস এর কালেক্টর হিসেবে এলাকায় পরিচিত।

এদিকে জেএসএস’র একটি দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে তাদের দলের কালেক্টর প্রিমেক্স চাকমাকে হত্যা করেছে প্রতিপক্ষ জেএসএস সংস্কারপন্থীরা। তবে সংস্কারপন্থী জেএসএস’র কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ করেনি।

নিহতের স্ত্রী রুপা চাকমা জানান, তার স্বামী আঞ্চলিক দল জেএসএস এর স্বক্রিয় কর্মী ছিল। তার প্রতিপক্ষ তাকে হত্যা করতে পারে ।

ওসি নাছির উদ্দিন জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।


এখানে শেয়ার বোতাম