শনিবার, মে ১৫
শীর্ষ সংবাদ

পেঁয়াজের অস্বাভিক মুল্যবৃদ্ধির প্রতিবাদে ও সিন্ডিকেটকারীদের শাস্তির দাবিতে বগুড়ায় বাসদের সমাবেশ

এখানে শেয়ার বোতাম

বগুড়া প্রতিনিধি :: ভারত কর্তৃক পেঁয়াজের রপ্তানি বন্ধের অজুহাতে অস্বাভিক মুল্যবৃদ্ধির প্রতিবাদে ও সিন্ডিকেট ব্যবসায়িদের শাস্তির দাবিতে এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবিতে বগুড়ায় বাসদের সমাবেশ অনুষ্ঠিত।

আজ ২ নভেম্বর বেলা ১২টায় বাসদ বগুড়া জেলা শাখার উদ্যাগে সাতমাথায় মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়৷

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টু বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্যসচিব সাইফুজ্জামান টুটুল, জেলা সদস্য শহিদুল ইসলাম,রাধা রানী বর্মন প্রমুখ নেতৃবৃন্দ৷

সভাপতির বক্তব্যে কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন, ভারত পেয়াজ রপ্তানি বন্ধ করার পর বাংলাদেশে খুচরা বাজারে পেঁয়াজের দাম হু হু করে বেড়ে দেশের বিভিন্ন বাজারে ১২০থেকে ১৪০ কেজি পেয়াজ বিক্রি হচ্ছে। সরকার উত্তপ্ত বাজারকে স্থিতিশীল করার পদক্ষেপ না নিয়ে পেঁয়াজের দাম বাড়ায় এর সমাধান হিসেবে জনগণকে পেঁয়াজ না খাওয়ার কথা বলে জনগণের সাথে মশকরা করছেন।

তিনি আরও বলেন, জনগণের ভোগান্তির বিষয়ে তাদের চিন্তা না থাকায় সরকার পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় জিনিস চাল,ডাল,তেলের দাম বৃদ্ধি ঠেকাতে মোটেই সিরিয়াস নয়, কারণ তাদের জনগণেরভোটের প্রয়োজন হয় না।

মানববন্ধন সমাবেশে অন্যন্য নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে পেঁয়াজের বার্ষিক চাহিদা ২৪ লাখ মেট্রিক টনের মতো। দেশে উৎপাদনের পর পেঁয়াজ আমদানি করতে হয়, যার বেশিরভাগই আসে ভারত থেকে। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করার ঘোষণা দেয়ার পর দেশের পেয়াজের বাজারে সিন্ডিকেট ব্যবসায়িরা নইরাজ্য পরিস্তিতি তৈরি করে৷ পরিস্থিতি সামাল দিতে তখন মিয়ানমার থেকে আমদানি বাড়িয়ে দিলেও বাজারে তার কোন প্রভাব পড়ে না ৷ ভোক্তা পর্যায় কোন দাম কমেনি। তাই নেতৃবৃন্দ দ্রুত এই পরিস্থিতির নিরসন কল্পেপদক্ষেপ গ্রহন এবং এর সাথে জড়িত সিন্ডিকেট ব্যবসায়িদের শাস্তির দাবি জানান


এখানে শেয়ার বোতাম