শনিবার, নভেম্বর ২৮

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি :: পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ও চাল,ডাল,সবজীসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদ(মার্কসবাদী) সিলেট জেলা শাখা আজ ১৮ সোমবার বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ।

বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে এবং সদস্য সুশান্ত সিনহার পরিচালনায় সিলেট নগর ভবন পয়েন্টের সম্মুখে অনুষ্ঠিত
হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলার সাধারণ সম্পাদক ইশরাত রাহী রিশতা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত কয়েক মাস ধরেই চাল, ডাল, সবজীসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠছে জনগণের।এখন পেঁয়াজের দাম ১২০, ১৫০ থেকে বাড়তে বাড়তে ২৫০ টাকায় গিয়ে পৌছেছে। অর্থাৎ ২ কেজি পেঁয়াজের দাম এখন ১ মণ ধানের সমান। সরকার দাম বৃদ্ধির জন্য দায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে পদক্ষেপ না নিলেও পেঁয়াজ খাওয়া বন্ধ করার পরামর্শ দিচ্ছেন। প্রধান মন্ত্রী পেঁয়াজ খাওয়া নিয়ে জনগনের সাথে মশকরা করছেন। এই মূল্যবৃদ্ধির কারণ হিসাবে হঠাৎ করে ভারতের পেঁয়াজ রপ্তানী বন্ধ করার কথা বলা হচ্ছে। অথচ মাত্র কিছুদিন আগেই প্রধাণমন্ত্রী ভারত সফর করে ফেনী নদীর পানিসহ অনেক কিছু দিয়ে আসলেন,কিন্তু পেঁয়াজের বিষয়টি সুরাহা করে আসতে পারলেন না। বাস্তবে এই মূল্যবৃদ্ধি করে সিন্ডিকেট চক্র অল্প ক’দিনেই কোটি কোটি টাকা জনগনের পকেট থেকে নিয়ে গেছে। এরা সময়মত পেঁয়াজ বাজারে না ছেড়ে কৃত্রিম সংকট তৈরি করেছে। খাতুনগঞ্জের আড়তে টন টন পেঁয়াজ নষ্ট হয়েছে, এ খবর দেশবাসী জানেন। এই মজুতদার আড়তদারদের বিরুদ্ধে সরকারের
কোন তৎপরতা নেই। তাই আন্দোলন ছাড়া বিকল্প পথ নেই।

বক্তারা অবিলম্বে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সরকারকে আহ্বান জানান এবং একই সাথে জনগণকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম