বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

পিছিয়ে গেলো ‘কমান্ডো’র কাজ

এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares

অধিকার ডেস্ক:: চলতি মাসেই চাঁদপুরে এক হওয়ার কথা ছিল ‘কমান্ডো’ টিমের। তবে কলকাতার দেব অভিনীত আলোচিত এ ছবির কাজ আপাতত হচ্ছে না।

এপ্রিলের দিকে এটি হতে পারে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

ব্যক্তিগত ব্যস্ততার কারণে ছবিটির শুটিং পিছিয়েছেন বলে দাবি করলেন প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান। অন্যদিকে, অনেকের মতে সম্প্রতি ধর্ম অবমাননার অভিযোগ ওঠায় ছবির কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে।

সম্প্রতি শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ছবিটির বিরুদ্ধে বিক্ষুব্ধ মুসলিমরা মানববন্ধনও করেছেন। যার নেতৃত্ব দেয় চাঁদপুর জেলা কওমি যুব সংগঠন। সেখানে ‘কমান্ডো’ সিনেমার পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি করা হয়।

সেলিম খান বলেন, ‘জানুয়ারির ১৫ তারিখে আমার মেয়ের বিয়ে। এরপর মার্চ মাসে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ দুটি কাজে খুব ব্যস্ত থাকতে হবে। তাই চিন্তা করেছি নির্বাচন শেষ হলে শুটিং শুরু করবো। মার্চের আগে সেটা হচ্ছে না এটা নিশ্চিত।’

আগামী ১৬, ১৭, ১৮ জানুয়ারি চাঁদপুরে সিনেমাটির শুটিং হওয়ার কথা ছিল।

ছবিতে দেবের বিপরীতে অভিনয় করছেন জাহারা মিতু। তার ভিসা বাতিল করেছিল ভারতীয় হাইকমিশন। সে কারণেই চাঁদপুরে মিতু ও দেবের অংশটি করার পরিকল্পনা করে শাপলা মিডিয়া।

তবে দেশব্যাপী সমালোচনার মুখে সেটি নিয়েও বিপাকে আছে প্রযোজনা প্রতিষ্ঠাটি।

ছবির আগের দুই লটের দৃশ্যধারণ হয়েছিল কলকাতায়।

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর সন্ধ্যায় ইউটিউব চ্যানেল ‘দেব এন্টারটেইনমেন্ট ভেনচার্স’-এ ছবির প্রথম টিজারটি মুক্তি দেওয়া হয়েছিল। তখনই ধর্ম অবমাননার বিষয়টি সামনে আসে। তোপের মুখে ২৮ ডিসেম্বর সন্ধ্যায় এটি সরিয়ে নেন দেব। কিন্তু তা করেও ক্ষোভ থেকে বাঁচতে পারেনি চলচ্চিত্র সংশ্লিষ্টরা।


এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares