বুধবার, নভেম্বর ২৫

পিএসজির হয়ে নিজের শেষ ম্যাচ এ মাঠে নামবেন থিয়েগো সিলভা

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিনিধি:: ২০১২ সালে পিএসজি ডিফেন্স সম্রাট থিয়াগো সিলভা কে দলে বেড়ায়। তারপর থেকে পিএসজির একের পর এক সাফল্য এসেছে তার হাত ধরে। সেই সাথে পিএসজি তে ৩১০ ম্যাচ খেলে ২১টি ট্রফি জিতেন সিলভা।

২৮৮ ম্যাচ এ ক্যাপ্টেন হিসাবে দলের প্রতিনিধিত্ব করেন তিনি। উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর ফাইনালে বায়ার্ন মিউনিখ এর সাথে আজকের ম্যাচ দিয়ে পিএসজি তে ইতি ঘটছে বলে জানা যায় এই ব্রাজিলিয়ান এর।

২০০৮ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকে অংশগ্রহণ করেন। কোচ দুঙ্গার অন্যতম পছন্দের খেলোয়াড় হিসেবে ২৩ বছরের অধিক আরেক খেলোয়াড় ছিলেন রোনালদিনহো। সেখানে তিনি তিন খেলায় অংশ নেন। এরপূর্বে তিনি মাত্র দুইটি প্রীতি ম্যাচে খেলেছেন যথাক্রমে সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিপক্ষে। ১০ ফেব্রুয়ারি, ২০০৯ সালে ব্রাজিলের পক্ষ হয়ে ইতালির বিরুদ্ধে এমিরেটস স্টেডিয়ামে খেলেন। ৯ অক্টোবর কাতারে অনুষ্ঠিত খেলায় জুয়ানের পরিবর্তে ৭৭ মিনিটের সময় ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামেন।

২০১০ সালের ফিফা বিশ্বকাপে ব্রাজিল দলের সদস্য হিসেবে অংশ নেন। এর প্রধান কারণ ছিল মিলানের পক্ষ হয়ে চমৎকার খেলা প্রদর্শন। কিন্তু বিশ্বকাপের একটি খেলায় তিনি অংশ নিতে পারেননি। বর্তমানেও ব্রাজিলের নতুন কোচ মানো মেনেজেসের প্রথম পছন্দের পাত্র সিলভা ১০ আগস্ট, ২০১০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি সেখানে ব্রাজিলের পক্ষ হয়ে তার প্রথম গোল করেন। নেইমারের কর্ণার কিক থেকে বলকে মাথায় স্পর্শ করার মাধ্যমে বিপক্ষের জালে প্রবেশ করান।


এখানে শেয়ার বোতাম