সোমবার, নভেম্বর ৩০

পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাসদ লালবাগ শাখার বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক :: পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে আজ ১৮ নভেম্বর ২০১৯ বিকেল ৫টায় লালবাগ শাখার আজিমপুর সুপার মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশ ও শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাসদ লালবাগ শাখার নেতা রুখাসানা আফরোজ আশার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন, আল কাদেরী জয়, নাসিরউদ্দিন প্রিন্স, মুক্ত বাড়ৈ প্রমুখ।

সমাবেশে পিঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, ভারত পিঁয়াজ রপ্তানী নিষিদ্ধ ঘোষণার একদিন পরই বাংলাদেশের বাজারে পিঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করে। ২৫-৩০ টাকার পিঁয়াজ ৭০-৮০ টাকা হয়ে ২৫০ টাকা হয়েছে। অথচ সরকার বাজার সিন্ডিকেট ও মুনাফা লোভী ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ না করে জনগণকে কৃচ্ছতা সাধনের পরামর্শ দিচ্ছে। যে কথা মূল্যবৃদ্ধি কারসাজির সাথে যুক্ত সিন্ডিকেট ব্যবসায়ীদের বলতে পারছে না। ইতিমধ্যে পিঁয়াজের সিন্ডিকেট ব্যবসায়ীরা গত দুই/ আড়াই মাসে জনগণের পকেট থেকে ৪/৫ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। অন্যদিকে পিঁয়াজের দাম নিয়ে সবাই যখন ক্ষুব্ধ-বিক্ষুব্ধ, তখন চাল, আদা, রসুন, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম বেড়েই চলেছে। এতে শ্রমজীবীসহ নিম্ন আয়ের মানুষ ও সাধারণ জনগণের জীবনে নাভিশ্বাস নেমে আসছে।
নেতৃবৃন্দ বাজার নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা ও মজুতদার, মুনাফাখোর পিঁয়াজ সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং গণবণ্টন ব্যবস্থা চালু, টিসিবিকে কার্যকর করে সারাদেশে পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহের দাবি জানান। একই সাথে পিঁয়াজ সংরক্ষণ করার জন্য ফরিদপুর, পাবনা, ঝিনেদা, কুষ্টিয়াসহ সংশ্লিষ্ট এলাকাতে পর্যাপ্ত হিমাগার নির্মাণ দাবি জানান।

নেতৃবৃন্দ সরকারের দুর্নীতি, দুঃশাসন, লুণ্ঠন, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম