রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

পার্কিংয়ে সৈন্যদের ঘুম, ক্ষমা চাইলেন বাইডেন

এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন ক্যাপিটল হিলে নিরাপত্তা দিতে গিয়ে ক্লান্ত হয়ে কার পার্কিংয়ে ঘুমিয়ে পড়েছিলেন দেশটির ন্যাশনাল গার্ডের সদস্যরা। সেই ছবি ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। দ্বিমুখী সমালোচনা শুরু হয়। এ ঘটনার পর ক্ষমা চেয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

গত ২০ জানুয়ারি বাইডেনের অভিষেক অনুষ্ঠান ঘিরে ২৫ হাজারেরও বেশি সেনা মোতায়েন করা হয়েছিল রাজধানী ওয়াশিটন ডিসিতে। পুরো ক্যাপিটল হিল নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছিল। জানুয়ারির শুরুতে এই ভবনে হামলা থেকেই এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। খবর বিবিসির

বৃহস্পতিবার ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, নিরাপত্তায় নিয়োজিত কিছু সেনা ক্লান্ত হয়ে কাছাকাছি একটি গাড়ি পার্কিয়ে শুয়ে আছেন। ক্যাপিটল থেকে আইনপ্রণেতারা ফিরে আসার পরই তারা বিশ্রাম নিতে বাধ্য হন।

ফার্স্ট লেডি জিল বাইডেন সেনাদের জন্য হোয়াইট হাউস থেকে বিস্কুট উপহার নিয়ে যান এবং তাদের সঙ্গে কথা বলেন- ছবি: রয়টার্স
খবরে বলা হয়েছে, বেশ কয়েকদিন ধরে টানা নিরপত্তায় নিয়োজিত সৈন্যদের একটা অংশ যথাযথ সুযোগ-সুবিধা বিশেষ করে টয়লেটের মতো সুবিধা না পেয়ে উদ্বিগ্ন ছিল। গাড়ি পাহারায় যারা ছিলেন, তাদেরই মধ্যেই সুযোগ-সুবিধার অভাব ছিল।

এ পরিস্থিতিতে রাজনীতিবিদদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কয়েকজন গভর্নর এ সমালোচনার কারণে ওই সেনাদের প্রত্যাহারও করেছেন।

মার্কিন সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, শুক্রবার জো বাইডেন ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধানের কাছে এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। একইসঙ্গে ঘটনাটির জন্য কী করা যেতে পারে, তা জিজ্ঞেস করেছেন।

এদিকে, ফার্স্ট লেডি ড. জিল বাইডেনও কয়েকজন সেনাকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি হোয়াইট হাউস থেকে তাদের জন্য উপহার হিসেবে বিস্কুটও নিয়ে গিয়েছিলেন জিল বাইডেন।

জিল বাইডেন বলেন, আমি এবং আমার পরিবারকে সুরক্ষিত রাখার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে আজই আসতে চেয়েছিলাম।


এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares