বৃহস্পতিবার ‚ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৯ই জুলাই, ২০২০ ইং ‚ রাত ৩:৩৪

Home ক্যাম্পাস পাবনা এডওয়ার্ড কলেজের হলে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ

পাবনা এডওয়ার্ড কলেজের হলে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ

অধিকার ডেস্ক :: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের এসএম হলে বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। হামলাকারীরা কয়েকটি কক্ষ ভাঙচুর করে এবং বোমা বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ক্যাম্পাসে চরম আতঙ্ক এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এদিকে হামলার প্রতিবাদে রাতেই শিক্ষার্থীরা দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষাভ সমাবেশ করে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। পরে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাত ৯টার দিকে তাদের অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীরা জানান, কলেজের এসএম হলে দীর্ঘদিন যাবত বহিরাগত সন্ত্রাসীরা জোর করে অনুপ্রবেশ করে মাদক সেবনসহ নানা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। শনিবার তারা এসএম হলে প্রবেশ করে মাদক সেবন করতে গেলে হলের শিক্ষার্থীরা তাদের প্রতিরোধ করে হল থেকে তাড়িয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে বহিরাগত সন্ত্রাসীরা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হলে প্রবেশ করে কয়েকটি রুমে ভাঙচুর করে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাৎক্ষণিক কলেজের প্রধান ফটকের সামনে পাবনা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় শিক্ষার্থীরা ছাত্রাবাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ, হলের নিরাপত্তা জোরদার করা এবং কলেজ সময় ছাড়া ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ রাখাসহ আট দফা দাবি জানান।

রাত ৯টার দিকে কলেজ স্টাফ কাউন্সিলের সম্পাদক ড. এ কে এম শওকত আলী খানসহ কলেজ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত বামজোটের মানব প্রাচীর ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক:: সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে এবং পাটকল বন্ধ নয়...

মহিলা ফোরাম বগুড়া জেলার সদস্য ডলি দাসের অকাল মৃত্যু

বগুড়া প্রতিনিধি:: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখা সদস্য ডলি রানি দাস আজ ৮ জুলাই ভোরে মৃত্যুবরণ করে। ডলি...

বিশ বছরে সাপের কামড়ে ভারতে ১২ লাখ মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে গত বিশ বছরে ১২ লাখ মানুষ সাপের কামড়ে মারা গেছে। সেখানকার নতুন এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করে পাটকল আধুনিকায়ন করা এবং করোনা পরীক্ষায় আরোপিত ফি প্রত্যাহার, বিনামূল্যে করোনা...
Shares